মুখ ভার আকাশের, কলকাতা-সহ দক্ষিণবঙ্গ ভাসবে আজ


ODD বাংলা ডেস্ক: সকাল থেকেই মেঘলা আকাশ কলকাতায়। মাঝেমধ্যে রোদের দেখা মিললেও তা কালো মেঘের চাদরে মিলিয়ে যাচ্ছে। সাইক্লোন অশনির তাণ্ডবের হাত থেকে রক্ষা পেলেও বৃষ্টি চলছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) রয়েছে। বুধবারও দফায় দফায় কলকাতা ও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টি হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ কলকাতায় আকাশ অংশত মেঘলা থাকবে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০১৪.৭ মিমি।

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, বৃহস্পতিবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পং জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। শুক্র ও শনিবার কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ওই দিন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে। রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পঙে ভারী বৃষ্টির (Rain Forecast) সতর্কতা জারি করা হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.