প্রাইমার প্রস্তাব: বারমুডা ট্রায়াঙ্গল ভ্রমণে জাহাজ উধাও হলে টাকা ফেরত!

 


ODD বাংলা ডেস্ক: বারমুডা ট্রায়াঙ্গল। যে নামের সঙ্গে জড়িয়ে আছে রহস্যময় নানা কথা। আজও এই জায়গাটি নিয়ে সব রহস্য যেন রহস্যই রয়ে গেছে। এখানে গেলে নাকি আর রক্ষে নেই! কতো জাহাজ, বিমান নাকি গিলে নিয়েছে এই জায়গা। এটা নাকি ‘না ফেরার দেশ’। এবার সেই বারমুডা ট্রায়াঙ্গলেই ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছে ক্রুজ সংস্থা নরওয়েজিয়ান প্রাইমা লাইনার। 

নরওয়েজিয়ান প্রাইমা লাইনার দুদিনের সফরে যাত্রীপিছু খরচ ধরা হয়েছে ১ হাজার ৪৫০ পাউন্ড। সঙ্গে সংস্থাটি একটি প্রস্তাবও দিয়েছে। যদি তাদের জাহাজ বারমুডা ট্রায়াঙ্গলে গিয়ে নিখোঁজ হয়ে যায়, তাহলে যাত্রীদের প্রত্যেককে তাদের সফরের খরচ পুরোটা ফেরত দেওয়া হবে।


প্রাইমা লাইনার তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘বারমুডা ট্রায়াঙ্গলের এই সফরে হারিয়ে যাওয়ার কোনো ভয় নেই। ওই জায়গা থেকে সশরীরে ফেরত আসার ১০০ শতাংশ গ্যারান্টি দেওয়া হচ্ছে। যদি ফিরতে না পারা যায়, তাহলে যাত্রীদের পুরো টাকাটাই ফেরত দেওয়া হবে। তবে এটুকু আশ্বস্ত করতে পারি, হারিয়ে যাওয়ার কোনো আশঙ্কাই নেই।’


তবে প্রশ্ন একটাই। যদি কোনোভাবে জাহাজ হারিয়েই যায়, তাহলে যাত্রীরা কিভাবে টাকা তাদের টাকা ফেরত নিবেন? 


২০১৭-তে অস্ট্রেলিয়ার বিজ্ঞানী কার্লস ক্রুসজেলনিকি দাবি করেছিলেন, বারমুডা ট্রায়াঙ্গলের রহস্য উদঘাটন করে ফেলেছেন। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে তিনি জানান, এখানে কোনো রহস্যই নেই, যে সমাধান করতে হবে। আসলে যা ঘটেছে বা ঘটছে তা মানুষের ভুল এবং খারাপ আবহাওয়ার জন্য। 


অতলান্তিক মহাসাগরে আমেরিকার দক্ষিণ-পূর্ব উপকূলে বারমুডা, ফ্লোরিডা এবং পুয়ের্তো রিকোর মাঝামাঝি জায়গা বারমুডা ট্রায়াঙ্গল নামে পরিচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.