কুরমুরে মজাদার নুডলস রোল

 


ODD বাংলা ডেস্ক: নুডলস খেতে পছন্দ করেন না এমন কাউকে খুঁজে পাওয়া কঠিন। নুডলস খেতে যেমন সুস্বাদু তৈরি করাও সহজ। বলা চলে, বাজারে নুডলস আসার পর থেকেই অনেক সহজ হয়ে গিয়েছে রান্না। অল্প সময়েই ঝটপট তৈরি হয়ে যায় সঙ্গে পেটও ভরে।

তবে সবসময় একঘেয়ে নুডলস খেতে কারোই ভালো লাগেনা। তাই আজ রইল নুডলস রোলের এই রেসিপিটি। এটা খেতেও যেমন ভালো বানানোও তেমন সহজ। চলুন তবে জেনে নেয়া যাক নুডলস রোল তৈরির রেসিপিটি- 


উপকরণ: পুরের জন্য- মুরগির কিমা (গরুর কিমা/চিংড়ি চাইলেও দিতে পারেন) আধা কাপ, মটরশুঁটি ১ কাপ, পেঁয়াজ কুঁচি ১টি মাঝারি আকারের, মরিচ কুঁচি ৩টি, গাজর কুঁচি ছোট ১টি, ক্যাপ্সিকাম-কুঁচি একটার অর্ধেক, সয়াসস ১ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, লবণ স্বাদ মতো, তেল ভাজার জন্য।


রোলের জন্য- লম্বা নুডলস ১ টি, পরিমাণমতো জল, লবণ, লাল মরিচ গুঁড়া ১ চা চামচ, কর্ণফ্লাওয়ার ২ টেবিল চামচ, ফয়েল পেপার। 


প্রণালী: নুডুলস না ভেঙে আস্ত রেখে সাবধানে সিদ্ধ করে নিন ১ মিনিট। অতিরিক্ত জল ছেকে নিন। কড়াইয়ে তেল গরম করে পেঁয়াজ ও মুরগির মাংস ভালো করে ভেজে নিতে হবে। মুরগির মাংস ভাজা হলে সবজিগুলো দিয়ে দিন। লবণ, সয়াসস, কেচাপ, কাঁচামরিচ দিয়ে নেড়েচেড়ে নামিয়ে নিন। নুডুলস এর সঙ্গে লবণ, লাল মরিচ গুঁড়া ও কর্ণফ্লাওয়ার মেখে নিন। ফয়েল পেপারটি দিয়ে কোন তৈরি করে নিন। এবার কিছু নুডুলস লম্বা করে নিয়ে একটু পেচিয়ে ফয়েল পেপার কোনের সঙ্গে পেচিয়ে নিন। ঠিক ক্রিম রোলের মত করে। এবার প্যানে তেল দিয়ে ফয়েল পেপার সহ নুডুলস রোল গুলো বাদামি করে ভেঁজে নিন। একটু ঠান্ডা হলে ফয়েল পেপার টি টেনে বের করে ভেতরে চিকেন এর পুর ভরে সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন কুরমুরে মজাদার নুডুলস রোল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.