নিষিদ্ধ করা হতে পারে ১৫লক্ষেরও বেশি অ্যাপ


ODD বাংলা ডেস্ক: চলতি বছরের শুরুর দিকে, অ্যাপল এবং গুগল ডেভেলপারদের জন্য একটি সতর্কতা জারি করেছিল যেগুলি দীর্ঘদিন ধরে আপডেট করা হয়নি। একাধিক রিপোর্ট অনুসারে, অ্যাপল কিছু ডেভেলপারকে নোটিশ পাঠিয়েছিল এবং তাদের সতর্ক করেছিল যে, যদি সেগুলি নির্দিষ্ট সময়ের মধ্যে আপডেট না করা হয়, তাহলে অ্যাপগুলি অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হবে । এখন, অ্যানালিটিক্স ফার্ম পিক্সালেটের একটি প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে, অ্যাপ স্টোর এবং প্লে স্টোরের প্রায় ৩০% অ্যাপ মুছে ফেলা হতে পারে।

রিপোর্ট অনুসারে, গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরের মধ্যে ১.৫ মিলিয়ন অ্যাপ "পরিত্যক্ত" হয়েছে বলে মনে হচ্ছে। অন্য কথায়, তারা দুই বছরেরও বেশি সময়ে আপডেট করা হয়নি। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে "অ্যাপ বিভাগগুলি পরিত্যাগ করার সম্ভাবনা সবচেয়ে বেশি: শিক্ষা, রেফারেন্স এবং গেমস, যা প্রায়শই শিশুদের কাছে জনপ্রিয়।"

Pixalate-এর রিপোর্টে আরও পাওয়া গেছে যে ৩১৪,০০০ টিরও বেশি "সুপার অ্যাবডন্ডড" অ্যাপ রয়েছে, যার মানে হল যে সেগুলি পাঁচ বছরেরও বেশি সময় ধরে আপডেট করা হয়নি। এর মধ্যে, ৫৮% অ্যাপল অ্যাপ স্টোরে (১৮৪হাজার অ্যাপস) এবং ৪২% গুগল প্লে স্টোরে (১৩০হাজার অ্যাপ) রয়েছে।

অনেক ডেভেলপার অ্যাপল এবং গুগলের সতর্কবার্তায় মনোযোগ দিয়েছে। প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে Google এবং Apple অ্যাপ স্টোর জুড়ে ১.৩ মিলিয়ন অ্যাপ গত ছয় মাসে আপডেট করা হয়েছে, ২০২২-এর প্রথম তিন মাসের শেষে। অ্যাপল বলেছিল যে তারা অ্যাপ স্টোর থেকে অ্যাপগুলি সরিয়ে ফেলবে, তবে যে ব্যবহারকারীরা অ্যাপগুলি ডাউনলোড করেছেন তাদের ডিভাইসে তা থাকবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.