ব্রণ দূর করতে নিয়মিত স্টিম নিন, রইল ফেসিয়াল স্টিমের পাঁচটি উপকারিতার হদিশ



 ODD বাংলা ডেস্ক: ব্রণর সমস্যা সমাধানে নিয়মিত ভাপ নিন। আজ রইল ব্রণ দূর করার এক ভিন্ন পন্থার হদিশ। বিউটিশিনদের মতে নিয়মিত ভাপ নিলে দূর হবে ব্রণর সমস্যা। তাছাড়াও, ফেসিয়াল স্টিম নেওয়ার উপকারীতা রয়েছে বিস্তর। জেনে নিন কেন নেবেন ফেসিয়াল স্টিম।  


গরম মানেই ত্বকের হাজারটা সমস্যা। চুলকানি, তেলতেল ভাব, কালো প্যাচ আর ব্রণ। এই সময় তৈলাক্ত ত্বক নিয়ে অধিক সমস্যা দেখা দেয়। সারাক্ষণ ত্বক তেলতেলে দেখায়, সঙ্গে দেখা দেয় ব্রণ। সমস্যা থেকে মুক্তি পেতে হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি আমরা। কিন্তু, সবেতে যে লাভ হয় এমন নয়। এবার ব্রণর সমস্যা সমাধানে নিয়মিত ভাপ নিন। আজ রইল ব্রণ দূর করার এক ভিন্ন পন্থার হদিশ। বিউটিশিনদের মতে নিয়মিত ভাপ নিলে দূর হবে ব্রণর সমস্যা। তাছাড়াও, ফেসিয়াল স্টিম নেওয়ার উপকারীতা রয়েছে বিস্তর। জেনে নিন কেন নেবেন ফেসিয়াল স্টিম।  


ত্বক পরিষ্কার করতে ফেসিয়াল স্টিম বেশ উপকারী। গরমে ত্বক তৈলাক্ত হয়ে থাকে। এতে সহজে নোংরা বসে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত ফেসিয়াল স্টিম নিন। ফেসিয়াল স্টিম নিলে জলের ভাপে ত্বকের রোমকূপে জমে থাকা নোংরা বের হয়ে যাবে। 


রক্ত চলাচল ঠিক থাকে ফেসিয়াল স্টিমের গুণে। ত্বকের রক্তচলাচল ঠিক থাকলে ত্বকের সমস্যা কম দেখা দেয়। তাই নিয়মিত ফেসিয়াল স্টিম নিন। এতে ত্বকের সংক্রমণ থেকে যেমন মুক্তি পাবেন, তেমনই ত্বক উজ্জ্বল হবে। 


গরমে শরীর ও ত্বক উভয়েই দেখা দেয় জলের অভাব। ঘামের মধ্যে দিয়ে প্রয়োজনীয় জল বেরিয়া যাওয়ায় নানা রকম জটিলতা বাড়তে থাকে। এবার ত্বক হাইড্রেট রাখতে চাইলে ফেসিয়াল স্টিম নিন। সঙ্গে প্রচুর জল খান। 


ফেসিয়াল স্টিম নিলে রোমকূপে জমে থাকা নোংরা বেরিয়ে যাবে। এতে ব্রণ হওয়ার প্রবণতা কমবে। সঙ্গে ত্বক মসৃণ হবে। তাই ত্বক সুন্দর করতে চাইলে নিয়মিত ফেসিয়াল স্টিম নিন। 


আমাদের ত্বকে সেবেসিয়াস গ্রন্থি থাকে। এর ক্ষরণ সঠিক না হলে ত্বকে ব্রণ, ব্ল্যাকহেডস তৈরি হতে পারে। ফেসিয়াল স্টিমের গুণে সেবেসিয়াস গ্রন্থির কার্যক্ষমতা সঠিক থাকে। তাই যারা ব্রণর সমস্যা থেকে মুক্তি পেতে চান, তারা নিয়মিত ফেসিয়াল স্টিম নিন।


প্রথমে জল গরম করে একটি পাত্রে ঢেলে নিন। এবার তাতে পেপারমিন্ট, ইউক্যালিপটাস, রোজমেরি, ল্যাভেন্ডার ও ক্যামোমাইলের মতোয় ভেষজ যোগ করতে পারেন। এবার মাথার ওপর একটি তোয়ালে চাপা দিন। এটা দিয়ে ভাপ নিন। এতে ত্বকের যে কোনও সমস্যা দূর হবে। ত্বক পরিষ্কার হবে, ব্রণ দূর হবে। সঙ্গে ত্বক উজ্জ্বল হবে। তবে, ভুলেও ১০ মিনিটের বেশি ভাপ নেবেন না।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.