রাজ্যসভা নির্বাচন ২০২২: শিবসেনার নির্বাচিত যেকোনও প্রার্থীকেই সমর্থন করবে NCP, জানিয়ে দিলেন শরদ পওয়ার


ODD বাংলা ডেস্ক: সামনেই রাজ্যসভা নির্বাচন। এনসিপি-প্রধান শরদ পওয়ার সাফ জানিয়ে দিলেন, যে তাঁর দল মহারাষ্ট্রের ছয়টি রাজ্যসভা আসনের আসন্ন নির্বাচনে শিবসেনা দ্বারা নির্বাচিত সম্ভাজিরাজে ছত্রপতি বা অন্য যে কোনও প্রার্থীকে সমর্থন জানাবে।

পুনেতে ব্রাহ্মণ সম্প্রদায়ের কিছু সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথা বলেন পওয়ার। মহারাষ্ট্রের ছয়জন রাজ্যসভার সদস্য - পীযূষ গোয়েল, বিনয় সহস্ত্রবুদ্ধে এবং বিকাশ মহাত্মে (তিনজনই বিজেপি), পি চিদাম্বরম (কংগ্রেস), প্রফুল্ল প্যাটেল (এনসিপি) এবং সঞ্জয় রাউত (শিবসেনা) এর মেয়াদ ৪ জুলাই শেষ হচ্ছে।

১০ জুন ভোট হওয়ার কথা রয়েছে। বিজেপি তার বিধায়কের সংখ্যা দিয়ে দুটি রাজ্যসভার আসন জিততে পারে, যেখানে ক্ষমতাসীন মিত্র শিবসেনা, কংগ্রেস এবং এনসিপি মহারাষ্ট্রে একটি করে আসন জিততে পারে। তাই প্রতিদ্বন্দ্বিতা হবে ষষ্ঠ আসনের জন্য। 

কোলহাপুর রাজপরিবারের সদস্য এবং ছত্রপতি শিবাজি মহারাজের বংশধর সম্ভাজিরাজে এর আগে সংসদের উচ্চকক্ষের রাষ্ট্রপতি মনোনীত সদস্য ছিলেন।তিনি সম্প্রতি ঘোষণা করেছেন যে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে রাজ্যসভার পরবর্তী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং সমস্ত দলকে তাকে সমর্থন করার জন্য আবেদন করেছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.