চোখে আর তেমন দেখতে পান না পুতিন! তাঁর আয়ু আর ৩ বছর? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

ODD বাংলা ডেস্ক: আজ তিন মাসেরও বেশি সময় ধরে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ করে চলেছে তাঁর দেশ। তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। গোটা বিশ্বের কাছে ভিলেন হয়ে ওঠার মাঝেই তাঁর স্বাস্থ্য নিয়ে ঘনাচ্ছে উদ্বেগ। পুতিনকে নিয়ে  চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ারই এক গোয়েন্দা আধিকারিক। তাঁকে উদ্ধৃত করে ব্রিটেনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, পুতিনের শরীরে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে ক্যান্সার , যার ফলে দৃষ্টিশক্তি হারাতে বসেছেন রাশিয়ার প্রেসিডেন্ট।তাঁর আয়ু আর মাত্র ৩ বছর- এমনটাই নাকি জানিয়ে দিয়েছেন চিকিৎসকেরা।

বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছে, পুতিন ব্লাড ক্যানসারে আক্রান্ত । জনসমক্ষে তাঁর হাঁটাচলায় পরিবর্তনও লক্ষ্য করেছেন বিশেষজ্ঞরা। রাশিয়ার বিদেশমন্ত্রী সেরগেই লাভরভ যদিও সে সব জল্পনা খারিজ করেছেন। কিন্তু ৬৯ বছর বয়সি পুতিনের যে স্বাস্থ্যের অবনতি ঘটছে, সে খবর রাশিয়ার অন্দর থেকেই সামনে আসছে। 

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে রুশ ফেডারেল সিকিওরিটি সার্ভিস (FSB)-এর এক আধিকারিকের মন্তব্য তুলে ধরা হয়েছে। প্রাক্তন রুশ গুপ্তচর বরিস কারপিচকোভের সঙ্গে ওই রুশ আধিকারিকের মেসেজ কথোপকথন প্রকাশ করা হয়েছে।কারপিচকোভ এই মুহূর্তে ব্রিটেনে বলে খবর। তাঁদের বার্তালাপ থেকে জানা গিয়েছে, 'আমাদের বলা হয়েছে , মাথায় অসম্ভব যন্ত্রণা ওঁর। টিভির সামনে ভাষণ দেওয়ার সময বড় বড় হরফে সব কিছু লেখা থাকে। ভাষণ হিসেবে তাই পড়ে শোনান তিনি। এত বড় হরফে লেখা থাকে ভাষণ যে, একটি পাতায় কয়েকটি বাক্যই ধরে। ওঁর দৃষ্টিশক্তি খারাপ হচ্ছে।' হাঁটাচলা, এমনকি বসে থাকার সময়ও পুতিনের পা থরথর করে কাঁপে বলেও জানা গিয়েছে। 

এর আগে, গত মাসে জানা যায়, তলপেট থেকে তরলজাতীয় কিছু বার করতে অস্ত্রোপচার করাতে হয়েছে পুতিনকে। সেই সময় যদিও বিষয়টি উড়িয়ে দেন লাভরভ। তিনি বলেন, "মস্তিষ্কের বিকৃতি না ঘটলে হাঁটাচলা দেখে পুতিনকে অসুস্থ সম্ভব নয়।" চলতি বছর অক্টোবরেই ৭০ বছরে পা দেবেন পুতিন। এখনও রোজ তিনি জনসমক্ষে হাজির হন বলেও জানান লাভরভ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.