ভূস্বর্গে সন্ত্রাসবাদ অব্যাহত, জঙ্গির গুলিতে প্রাণ গেল এক কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা


ODD বাংলা ডেস্ক: ভূস্বর্গে সন্ত্রাসবাদ অব্যাহত। আর এবার সন্ত্রাসীদের কবলে এক কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা!  কুলগাম এলাকার গোপালপুরা হাই স্কুলে হামলা চালিয়েছে জঙ্গিরা (Terrorist Attack)। পুলিশ সূত্রে খবর, গুলি লেগে গুরুতর জখম হয়েছিলেন ওই শিক্ষিকা। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তাঁর। আপাতত ওই এলাকা ঘিরে ফেলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মৃতা শিক্ষিকার নাম রজনী। পুলিশ জানিয়েছে, আপাতত ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। ভয়াবহ এই ঘটনার পরে জঙ্গির খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। কাশ্মীর পুলিশের (Kashmir Police) তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “সাম্বা এলাকার এক হিন্দু শিক্ষিকা জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন। এই ঘটনায় জড়িত জঙ্গিদের অবিলম্বে খুঁজে বার করা হবে।”

তবে এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। মোদী সরকারকে নিশানা করে তোপ দেগেছেন কাশ্মীরে পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি। বিজেপি সরকারের ধর্মীয় বিভাজন নীতির ফলেই বেছে বেছে কাশ্মীরি পণ্ডিতদের উপরে হামলা চালানো হচ্ছে, এমনটাই মত তাঁর। মুফতি বলেছেন, “ভারত সরকার দাবি করে কাশ্মীরে কোনও অশান্তি নেই। কিন্তু বারবার সাধারণ মানুষকে লক্ষ্য করে জঙ্গি হামলা হচ্ছে। এটা অত্যন্ত উদ্বেগজনক। বিজেপি সরকারের মুসলিম বিরোধী নীতির ফলেই বারবার এই ধরনের ঘটনা ঘটছে।”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.