চাকরি পাইয়ে দেওয়ার নাম করে আর্থিক প্রতারণা, পুলিশের জালে অভিনেত্রীর স্বামী


ODD বাংলা ডেস্ক:
বাংলা সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রীর স্বামীর পরিচয়কেই কাজে লাগিয়ে চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার ফাঁদ পেতে বসেছিলেন টেলি অভিনেত্রী পায়েল সরকারের স্বামী সোহেল সাহা! আর সেই সুবাদেই লক্ষাধিক টাকা হাতানোর অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। প্রতারণার শিকার এক যুবকের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার অভিযুক্ত সোহেল সাহাকে গ্রেপ্তার করেছে বিধাননগর সাইবার থানার পুলিশ। ধৃতকে বুধবার বিধাননগর আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

পুলিশ সূত্রে খবর, ধৃত সোহেল সাহার বিরুদ্ধে গত এপ্রিলে সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছিলেন সায়ন দাস নামে এক যুবক। অভিযোগকারীর বয়ান অনুযায়ী, একটি বেসরকারি সংস্থায় চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল অভিযুক্ত সোহেল সাহা। নিজেকে জনপ্রিয় অভিনেত্রীর স্বামী বলে পরিচয় দেওয়ায় তাঁর কথায় বিশ্বাস করে ইন্টারভিউ দিতে রাজি হয়ে গিয়েছিল সায়ন। কয়েক দফায় ইন্টারভিউ দিয়েও চাকরি পাননি তিনি।

অভিযোগ, তার পরেই অভিযুক্ত সংরক্ষিত কোটায় চাকরি পাওয়ার জন্য ১ লক্ষ ৪০ হাজার টাকা দিতে হবে বলে। অভিযুক্তের দেওয়া অ্যাকাউন্টে সেই টাকা পাঠিয়েও দেন বলে দাবি সায়নের। তার কয়েকদিন পরে চাকরিতে যোগ দিতে বলে একটি ই-মেইল পান সায়ন। কিন্তু, তা দেখে সন্দেহ হওয়ায় বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন সায়ন। তাঁর অভিযোগ, ই-মেলটি ওই বেসরকারি সংস্থার নিজস্ব ডোমেন থেকে আসেনি।

এরপর পুলিশের তদন্তে উঠে আসে, অভিযুক্ত কোনও বেসরকারি সংস্থায় কাজ করে না। পুলিশ সূত্রে খবর, যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো হয়েছে সেটি আসলে অভিযুক্তের বাবার অ্যাকাউন্ট। তার পরই মঙ্গলবার রাতে অভিযুক্ত সোহেল সাহাকে গ্রেপ্তার করে পুলিশ। এই প্রতারণা চক্রের সঙ্গে আর কেউ বা কারা জড়িত তা জানতে তদন্ত করছে পুলিশ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.