অ্যাকনে প্রবণ ত্বকে মেকআপ করতে মেনে চলুন এই ৫টি টোটকা, জেনে নিন কী কী করবেন

 


ODD বাংলা ডেস্ক: এই গরমে মেকআপ করা মানে হাজারটা সমস্যা। গরমের সময় এমনিতেই তৈলাক্ত ত্বকে নানা রকম সমস্যা দেখা দেয়। এর ওপর মেকআপ করালে আরও বিপদ। তৈলাক্ত ও অ্যাকনে প্রবণ ত্বকে মেকআপ করতে গেলে ব্রণর সমস্যা আরও বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই পাঁচটি টোটকা। তৈলাক্ত ও অ্যাকনে প্রবণ ত্বকে মেকআপ করুন এই টোটকা মেনে। 


গরম মানে একের পর এক অনুষ্ঠান। বিয়ে বাড়ি, অন্নপ্রাসন থেকে জন্মদিন- রয়েছে পরের পর অনুষ্ঠান। এই সময় অনুষ্ঠানে যাওয়ার কথা মাথায় এলে অনেকেই চিন্তায় পড়ে যান। যে সে ভাবে অনুষ্ঠান বাড়ি যাওয়া যাবে না। আবার এই গরমে মেকআপ করা মানে হাজারটা সমস্যা। গরমের সময় এমনিতেই তৈলাক্ত ত্বকে নানা রকম সমস্যা দেখা দেয়। এর ওপর মেকআপ করালে আরও বিপদ। তৈলাক্ত ও অ্যাকনে প্রবণ ত্বকে মেকআপ করতে গেলে ব্রণর সমস্যা আরও বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই পাঁচটি টোটকা। তৈলাক্ত ও অ্যাকনে প্রবণ ত্বকে মেকআপ করুন এই টোটকা মেনে। 


প্রোডাক্ট সিলেকশন সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। শুধু তৈলাক্ত ত্বকের উপযুক্ত প্রোডাক্ট নির্বাচন করলেই হল না। বেছে নিন অ্যাকনে প্রবণ ত্বকের জন্য উপযুক্ত মেকাআপ কিট। এই ত্বকের যত্ন নিতে সঠিক প্রোডাক্ট বেছে নিন। তা না হলে সমস্যায় পড়বেন। 


মেকআপ শুরুর আগে বরফ লাগান। ত্বকে মেকআপ লাগালে সমস্যা আরও বেড়ে যায়। সমস্যা থেকে মুক্তি পেতে মেকআপ শুরুর আগে লাগানে বরফ। তারপর একে একে মেকআপ প্রোডাক্ট ব্যবহার করুন। 


অ্যাকনে প্রবণ ত্বকে অবশ্যই প্রাইমার লাগান। প্রাইমার লাগালে ব্রণ ও ব্রণর দাগ কিছুই বোঝা যাবে না। ত্বকের সকল খুঁত ঢাকা সম্ভব এই প্রাইমারের সাহায্যে। তবে, প্রাইমার আপনার ত্বকে জন্য উপযুক্ত কি না, তা জেনে নিয়ে ব্যবহার করবেন।


আপনার যদি অ্যাকনে প্রবণ ত্বক হয়, তাহলে অবশ্যই কালার কারেক্টার ব্যবহার করুন। ত্বকে অধিক ব্রণ থাকলে সবুজ রঙের কালার কারেক্টার লাগান। এতে সহজে মেকআপের সাহায্যে ত্বকের খুঁত ঢেকে যাবে। কালার কারেক্টার ব্যবহার করার পর কনসিলার কিংবা ফাউন্ডেশন লাগান। এতে ত্বকের খুঁত ঢাকা সম্ভব। 


এছাড়াও, যাদের অ্যাকনে প্রবণ ত্বক তারা অবশ্যই মেকআপ করার আগে ব্রাশ পরিষ্কার করে নিন। আগের দিনের মেকআপ কিট ব্যবহার করবেন না। এতে ত্বকের সমস্যা আরও বেড়ে যাবে। ত্বকে মেকআপ করার আগে অবশ্যই নিশ্চিত করুন আগের দিনের মেকআপ যেন তাতে লেগে না থাকে। তা না হলে, বাড়তে পারে ত্বকের 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.