সাবধান! ক্যাকটাসের কাঁটা ক্ষত বিক্ষত করতে পারে আপনার বাড়িকে, ডেকে আনতে পারে বড় বিপদ

 


ODD বাংলা ডেস্ক: ভুলেও বাড়ির ভিরতে রাখবে না ক্যাকটাস। এই গাছ আপনার আর আপনার পরিবারের সদস্যদের জীবনে ডেকে আনতে পারে বড় বিপদ। 


আধুনিক সময় অনেকেই বাড়ির অন্দরসজ্জায় ক্যাকটাস ব্যবহার করেন। এতে একদিকে যেমন গাছ লাগান হয়। অন্যদিকে দেখতেও সুন্দর লাগে। টবে অন্যান্য গাছ পরিচর্যা করার থেকে ক্যাকটাস পরিচর্যা করা অনেক সুবিধের। তাই অনেকেই গৃহসজ্জায় ক্যাকটাসের ব্যবহার করেন। কিন্তু আপনি কি জানেন ক্যাকটার আপনার সাধের বাড়িতে নেগেটিভ এনার্জি বা অশুভ শক্তি ডেকে আনে। যা আপনার সংসরা যা আপনার সংসারে দাম্পত্য কলহ থেকে শুরু করে পারিবারিক বিবাদ- সবকিছুর কারণ হয়ে দাঁড়াতে পারে। পাশাপাশি ক্যাকটাস বাধা হয়ে দাঁড়াতে পারে আপনার ও আপনার পরিবারের সদস্যদের। তাই ভুলেই ঘরে ক্যাকটাস রাখবেন না। 


বাস্তুশাস্ত হল বাড়িতে শান্তি আর উন্নতির জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি মতামত। তাই বিশেষজ্ঞদের মতে ক্যাকটাস দিয়ে ঘর সাজালে - তা কিন্তু আপনার বিনাশের কারণ হতে পারে। বিশেষজ্ঞদের কথায় পাতা বা গাছের ডাল ভাঙলে যেগুলি লিয়ে সাদা কষ বেয়ে পড়ে সেজাতীয় গাছ ঘরের ভিতরে না রাখাই শ্রেয়। অধিকাংশ ক্যাকটাস দিয়েই কিন্তু সাদা কষ বার হয়। অনেক বিশেষজ্ঞের কথায় ক্যাকটাস কাঁটা জাতীয় গাছ। সেই কারণে পরিবারের চলার পথ মসৃণ করতে পারে না। অনেকে আবার মনে করেন এটি শুষ্ক অঞ্চলের গাছ । তাই স্বভাবত এই গাছ কোনও বাড়ির ভিরতে থাকলে সেখাটে রুক্ষ পরিবেশ তৈরি করে। য


কিন্তু মনেরাখবেন এখনও অনেকের বাড়িতে ফণীমনসার পুজো করা হয়। কিন্তু খেয়াল করে দেখবেন সেই গাছ রাখা হয় বাড়িত বাইরে বা ছাদের কোনায়। তাই ঘর সাজাতে ক্যাকটাস বাদ দিয়ে আপনি বেছে নিতেই পারেন মানিপ্ল্যান্ট। অন্যদিকে ঘরে রাখতে পারেন জুই, চাঁপার মত গাছ। এদিয়ে আপনার পরিবারের উন্নতি, সুখ সমৃদ্ধি বয়ে আনে। আবার পরিবারের সদস্যদের মধ্যে শান্তি বজায় রাখতেও সাহায্য করে। 


তবে ভুলেই বাড়িতে চৌহদ্দিতে কখনই রাখবেন না আম বা জাম গাছ। বিশেষজ্ঞদের মতে বাড়ির বাউন্ডারিতে আম বা জাম গাছ থাকতে তা ক্ষতি পরে পরিবারের সদস্যদের লেখাপড়ায়। চাইলে আপনি নিম বা বেল গাছ রাখতেই পারেন। নিম শান্তি বয়ে আনে। বেলই ভগবান শিবের পছন্দ। অন্যদিকে ঘরে অবশ্যই তুলসীর চারা লাগাতে পারে। তা কিন্তু পরিবারের সদস্যদের শারীরিক ও মানসিক শক্তি বাড়াতে সাহায্য করে। বিজ্ঞানিকভাবে নিম আর তুলসী গাছ যথেষ্ট উপকারী হিসেবে পরিচিত। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.