আবহাওয়ার পরিবর্তনে বাড়ছে চুলের সমস্যা, সমস্যা থেকে মুক্তি মিলবে নারকেল তেলের হেয়ার মাস্কের গুণে

 


ODD বাংলা ডেস্ক: চুলের নানান সকল জটিলতা থেকে মুক্তি পেতে শুধু বাজার চলতি প্যাক ব্যবহার করলে হবে না। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল হেয়ার মাস্কের হদিশ। বাড়িতে বানিয়ে ফেলুন এই সকল হেয়ার মাস্ক।   


মজবুত, ঘন, কালো, সিল্কি ও স্মুদ চুল কে না চায়। এর জন্য শ্যাম্পু, কনডিশনার, হেয়ার মাস্ক থেকে হেয়ার প্যাক- কত কী ব্যবহার করে থাকি আমরা। তবে, এতে যে চুল সুন্দর হয় তা নয়। সারা বছরই চুল নিয়ে লেগে থাকে হাজারটা সমস্যা। কখনও চুল পড়া, কখনও সাদা চুল তো কখনও খুশকি, রুক্ষ্ম চুলের সমস্যা তো আছেই। এই সকল জটিলতা থেকে মুক্তি পেতে শুধু বাজার চলতি প্যাক ব্যবহার করলে হবে না। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল হেয়ার মাস্কের হদিশ। বাড়িতে বানিয়ে ফেলুন এই সকল হেয়ার মাস্ক।   


ডিমের সাদা অংশ ও নারকেল তেল দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। একটি ডিম ফেটিয়ে সাদা অংশ বের করে নিন। এবার তার সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে ফেটিয়ে নিয়ে বানান হেয়ার মাস্ক। চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।


মেথি ও নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক বানানো যায়। প্রথমে একটি পাত্রে জল নিয়ে তাতে মেথি দানা গিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে এই মেথি বেটে নিন। এবার তার সঙ্গে মেশান নারকেল তেল। মিশ্রণটি স্ক্যাল্পে ও চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে উপকার পাবেন। 


ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এটি একটি পাত্রে নিন তা চামচ দিয়ে ভালো করে চটকে নিন। এতে মেশান নারকেল তেল। এবার এই মিশ্রণ স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। অ্যালোভেরা জেল ও নারকেল তেলের হেয়ার মাস্ক চুলের জন্য বেশ উপকারী। 

 

ওটস ও নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক ব্যবহার করা যায়। অনেকেই ত্বকের যত্নে ওটস ব্যবহার করেন। এবার চুলের যত্নেও ব্যবহার করুন এটি। এটি পাত্রে ওটস নিয়ে তা ভালো করে মিহি করে বেটে নিন। এবার তার সঙ্গে মেশান নারকেল তেল। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এই সকল প্যাকের গুণে দূর হবে চুলের সকল জটিলতা। যেমন কমবে চুল পড়ার সমস্যা, তেমনই রুক্ষ্ম চুল, খুশকির মতো সমস্যা থেকে মুক্তি পাবেন।     

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.