৩ ঘরোয়া উপায়: দীর্ঘ দিন ফেশিয়াল না করেও ত্বকের জেল্লা বজায় থাকবে

 


ODD বাংলা ডেস্ক: কাজের চাপে অনেক দিন পার্লারে যাওয়ার সময় পাচ্ছে না দীপা। এদিকে ত্বকও রুক্ষ হয়ে যেতে বসেছে। ত্বকের স্বাভাবিক জেল্লাও যেন হারাতে বসেছে। ত্বক কেমন নির্জীব হয়ে পড়ছে। পার্লারে গিয়ে ফেশিয়াল করার সময়টুকুও হাতে নেই। অফিসে থেকে ফিরতে অনেক রাত হয়ে যায়। কোনও দিন তাড়াতাড়ি ফিরলেও কোথাও যেতে ক্লান্ত লাগে। ফলে ত্বকের স্বাস্থ্য ক্রমশ খারাপ হয়ে যেতে বসেছে। সময়ের অভাবে নিজের যত্ন নেওয়ার সময় দীপার মতো আরও অনেক মহিলাই পান না। তবে ত্বকের জেল্লা ধরে রাখতে শুধু ফেশিয়ালের উপর ভরসা না রেখে ঘরোয়া উপায়েও ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারেন। শুধু মেনে চলতে হবে কয়েকটি উপায়।


১) আলাদা করে ত্বকের যত্ন নেওয়ার সময় না থাকলে রোজ একটু একটু করে ত্বকের যত্ন নিন। ভাল করে ত্বক পরিষ্কার করুন। ফেসওয়াশ ব্যবহার করুন। রাতে শোয়ার আগে ময়েশ্চারাইজার মেখে নিন। রোদে বেরোনোর আগে অতি অবশ্যই সানস্ক্রিন মাখতে কিন্তু ভুলবেন না।


২) ত্বক যত বেশি ভিটামিন সি পাবে তত ভিতর থেকে স্বাস্থ্যজ্জ্বল হয়ে উঠবে। তাই লেবু, আমলকির মতো ভিটামিন সি সমৃদ্ধ ফল বেশি করে খাওয়া জরুরি। এতে ত্বকের নানা সমস্যা দূর হবে। ত্বকের উজ্জ্বলতাও বজায় থাকবে।


৩) যত বেশি প্রোটিন খাবেন, ত্বক তত টানটান থাকবে। তাই রোজের খাদ্যতালিকায় মাছ, মাংস,ডিম, পনিরের মতো প্রোটিন সমৃদ্ধ খাবার বেশি করে রাখুন। এতে ত্বক ও শরীর দুই-ই ভাল থাকবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.