স্ট্রেচ মার্ক দূর হবে তেলের গুণে, সমস্যা সমাধানে ব্যবহার করুন কয়টি Essential Oil

 


ODD বাংলা ডেস্ক: সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে নানা রকম ক্রিম ব্যবহার করে থাকেন। এবার ব্যবহার করুন এসেনসিয়াল অয়েল। আজ রইল কয়টি এসেনসিয়াল অয়েলের হদিশ। এই তেল দিয়ে মাসাজ করুন। এতে ত্বকের সমস্যা দূর হবে। 


গর্ভাবস্থা বা বয়ঃসন্ধি এই দুই কারণের শরীরে স্ট্রেচ মার্ক দেখা দেয়। ওজন বৃদ্ধির কারণে কিংবা হঠাৎ করে ওজন কমলে দেখা দিতে পাকে স্ট্রেচ মার্ক। স্ট্রেস মার্ক দেখা দিলে যে কোনও পোশাকেই বাজে দেখায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে নানা রকম ক্রিম ব্যবহার করে থাকেন। এবার ব্যবহার করুন এসেনসিয়াল অয়েল। আজ রইল কয়টি এসেনসিয়াল অয়েলের হদিশ। এই তেল দিয়ে মাসাজ করুন। এতে ত্বকের সমস্যা দূর হবে। 


মাসাজ করতে পারেন টি ট্রি অয়েল দিয়ে। এই তেলে অ্যান্টি মাইক্রোবিয়াল ও অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য থাকে। এই তেল দিয়ে মাসাজ করলে স্ট্রেস মার্ক সহজে দূর হবে। এটি ত্ববকে সুস্থ রাখে ও ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে থাকে। 


স্ট্রেচ মার্ক দূর করতে লাগাতে পারেন ল্যাভেন্ডার অয়েল। স্ট্রেস মার্ক দূর করতে সঙ্গে ব্যথা দূর করতে বেশ উপযোগী এই তেল। এই তেল অ্যারোমাথেরাপির জন্য ব্যবহার করা হয়। তাই এই তেল দিয়ে মাসাজ করলে

স্ট্রেচ মার্ক দূর করতে বেশ উপকারী নেরোলি তেল। এই একদিকে যেমন স্ট্রেচ মার্ক দূর করে তেমনই এই তেল বলিরেখা, ব্রণ, একজিমা, সোরিয়াসিস ও একাধিক চর্মরোগ দূর করে থাকে। ত্বকের যত্ন নিতে বেশ উপকারী এই তেল। তাই স্ট্রেচ মার্কের সমস্যা থাকলে তার সমস্যা সমাধান হবে এই তেলের গুণে। 


ব্যবহার করতে পারেন বিটার অরেঞ্জ অয়েল। এই তেল চীনা ওষুধ হিসেবে কাদ করে। এই তেল দিয়ে মাসাজে করলে কয়েক দিনেই ফল দেখতে পাবেন। স্ট্রেচ কার্ম তো দূর হবেই, সঙ্গে দাদ-সহ একাধিক চর্মরোগের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 


স্ট্রেচ মার্ক দূর করতে এই তেল দিয়ে সরাসরি মাসাজ করতে পারেন। অথবা অন্য কোনও তেলে মেশিয়ে মাসাজ করলেও উপকার পাবেন। অরগ্যান অয়েল, নারকেল তেল, অলিভ অয়েল, জবা অয়েল দিয়ে মাসাজ করতে পারেন। ত্বকের যত্নে বেশ উপকারী এই সকল তেল। এই তেলে থাকা একাধিক জরুরি উপাদান ত্বকের সকল সমস্যা সমাধান করে। একদিকে যেমন দূর করে সকল জটিলতা তেমনেই ত্বকে এই সকল তেলের গুণে ত্বক উজ্জ্বল হবে। তাই স্ট্রেস মার্কের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন এই সকল তেল। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.