ছবিতে লুকিয়ে ১৬ গোল, খুঁজতে গেলে পাবেন শুধুই আয়তক্ষেত্র

 


ODD বাংলা ডেস্ক: অপটিক্যাল ইলিউশন অর্থাৎ 'চোখের ভুল'-এর অনেক ছবিই আজকাল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। এই ছবিগুলি আপনার চোখের পরীক্ষা নেয়। এমন ছবি দেখলে মানুষের চোখে বিভ্রান্তি আসে। অনেক সময় আমরা ছবিতে কি আছে তা দেখতেই পাই না।


এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ফটোটিও অপটিক্যাল ইলিউশনের জন্ম দিয়েছে। এতে ১৬টি গোল লুকিয়ে থাকলেও ছবি দেখে বিভ্রান্ত হচ্ছেন মানুষ। বেশিরভাগ মানুষ ছবিতে একটি গোলও দেখতে পাচ্ছেন না। একই সময়ে, কেউ কেউ কেবল একটি অথবা দুটি গোল দেখছেন। যদিও, কিছু প্রতিভা আছে. যারা ছবিতে লুকিয়ে থাকা সব গোল দেখতে পাচ্ছেন।


অপটিক্যাল ইলিউশনের স্রষ্টা অ্যান্থনি নরসিয়াও এই ছবিটিকে কঠিন চ্যালেঞ্জ হিসেবে বিবেচনা করেছেন। ছবিতে ১৬টি বৃত্ত রয়েছে, কিন্তু লোকেরা একটি বৃত্তের পরিবর্তে একটি আয়তক্ষেত্রাকার আকৃতি দেখছে। ছবির দিকে তাকিয়ে থাকা অনেক স্মার্ট মানুষ এর মধ্যে লুকিয়ে থাকা গোল আকৃতি খুঁজে পাচ্ছেন না। তবে অনেকক্ষণ খোঁজার পর নিশ্চয়ই ছবির ব্যাকগ্রাউন্ডে তৈরি বৃত্তাকার ছবি দেখছেন মানুষ। একই সঙ্গে কেউ কেউ গোলের বদলে বর্গাকার নকশাও দেখছেন।


অপটিক্যাল ইলিউশনের এই ছবি যখন সোশ্যাল মিডিয়ায় দেখে মানুষ এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিল। বেশিরভাগ মানুষই এর মধ্যে লুকানো গোল খুঁজে বের করার চেষ্টা করেছেন। যদিও বেশিরভাগ মানুষই চ্যালেঞ্জটি সম্পূর্ণ করতে পারেনি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.