ভালোভাবে দেখে বলুন তো ছবিটিতে কয়টি ৩ আছে?

 


ODD বাংলা ডেস্ক: আজকাল অপটিক্যাল ইলিউশন অর্থাৎ 'চোখের ছলনা'র অনেক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। কিন্তু সম্প্রতি এমন একটি ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল, যা দেখলে আপনার চোখও ঘাবড়ে যেতে পারে।

এই ছবি শেয়ার করার সময় জানতে চাওয়া হচ্ছে এতে কয়টি ৩ আছে। আশ্চর্যের বিষয় হলো বেশিরভাগ মানুষই প্রথমে ভুল উত্তর দিচ্ছেন। সঠিক উত্তর বলতে পেরেছে মুষ্টিমেয় ব্যক্তি। তবে সঠিক উত্তর দিয়ে আপনি হয়ে উঠতে পারেন জিনিয়াস।


ভাইরাল হওয়া এই ছবিতে মোবাইলের কি-প্যাডের একটি স্ক্রিনশট দেখা যাচ্ছে। এর সঙ্গে কি-প্যাডের ডায়াল প্যাডের কিছু নম্বরও দেখা যায়। ছবিটি শেয়ার করে জানতে চাওয়া হচ্ছে এতে কয়টি ৩ দেখা যাচ্ছে। আর সঠিক উত্তর দেওয়া ব্যক্তিকে জিনিয়াস বলছেন ইন্টারনেট ব্যবহারকারীরা। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং এই ছবি দেখে কিন্তু অধিকাংশ মানুষই সঠিক উত্তর দিতে ব্যর্থ হচ্ছেন। আপনিও ছবি দেখে সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করতে পারেন।


অনেকেই এই রহস্যের সমাধান করার চেষ্টা করেছেন, কিন্তু খুব কম লোকই সঠিক উত্তর দিতে পেরেছেন। নেটিজেনরা এটি সোশ্যাল মিডিয়াতেও প্রচুর শেয়ার করছেন। অনেকেই সঠিক উত্তর দেওয়ার জন্য বন্ধুদের সঙ্গেও শেয়ার করছেন এই আজব ধাঁধা। কিন্তু বেশিরভাগ মানুষই প্রথমবার ভুল উত্তর দেয় এই ছবি দেখে। 


আপনার উত্তর যদি হয় ১৫, ১৮ বা ২১, যখন আপনি প্রথমবার ছবিটি দেখেন, তাহলে আপনি সেই সিদ্ধান্তেই উপনীত হয়েছেন যা সাধারণত বেশিরভাগ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা অনুসরণ করে চলেন। কিন্তু এখন প্রশ্ন হলো, সঠিক উত্তর কি? এর জন্য আপনি ছবিটি আবার দেখুন।


এবার দেখে নিন সঠিক উত্তর। যখন এই ছবিটি প্রথম দেখা হয়, ৩ সংখ্যাটি মোট ১৮ বার দেখা যায়। কিন্তু ছবিতে লুকিয়ে আছে আরো একটি ৩। যেটি 'I'-এর জায়গায় ৪ নম্বরের নিচে দেওয়া হয়েছে। এভাবে মোট ৩ এর সংখ্যা আদপে এসে দাঁড়াচ্ছে ১৯। আর এটিই এই ধাঁধার সঠিক উত্তর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.