আসামিকে জেল থেকে পালাতে সাহায্য করে ধরা পড়া নারী পুলিশের মৃত্যু



 ODD বাংলা ডেস্ক: যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানায় পলাতক এক আসামির সঙ্গে ধরা পড়া ভিকি হোয়াইট (৫৮) নামে এক নারী পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। তবে কেন ওই আসামিকে পালাতে সাহায্য করেছিল ভিকি কিংবা তাদের মধ্যে সম্পর্কই বা কী ছিল সেসব জানাতে পারেনি পুলিশ।


সোমবার (৯ মে) সন্ধ্যায় স্থানীয় একটি হাসপাতালে সেই নারী পুলিশ কর্মকর্তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন ইন্ডিয়ানার ভান্ডারবার্গের শেরিফ ডেভ ওয়েডিং। স্থানীয় পুলিশের দাবি, ইভানসভিলে নামক একটি এলাকায় গ্রেপ্তারের পর আত্মহত্যার চেষ্টা করেন তিনি। এ ঘটনার ১০ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।


ইন্ডিয়ানা পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৯ এপ্রিল জেল থেকে পালিয়ে যাওয়া খুনের আসামি কেসি হোয়াইটের (৩৮) সঙ্গে একটি হোটেলে দেখা যায় ভিকি হোয়াইটকে। এরপর পুলিশ তাদের ধাওয়া করে ইভানসভিলে নামক একটি জায়গা থেকে গ্রেপ্তার করে। অবসরে যাওয়ার আগের দিন কেসিকে পালাতে সাহায্য করেছিল ওই পুলিশ কর্মকর্তা, এমনটিই ধারণা তাদের।


মঙ্গলবার ভিকি হোয়াইটের মরদেহ ময়নাতদন্ত করার কথা রয়েছে।


এদিকে, গ্রেপ্তারের পর নিহত ভিকির বিরুদ্ধে জালিয়াতি ও পরিচয় লুকানোর অভিযোগ আনে পুলিশ। অন্যদিকে, কেসি হোয়াইটকে আবারও কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.