মেনে চলুন বাস্তুশাস্ত্রের এই ৫ টি নিয়ম, খুলে যাবে পরিবারের ভাগ্যের চাকা

 


ODD বাংলা ডেস্ক: জীবনের সমস্যা কাটাতে আমরা অনেক সময় জ্যোতিষশাস্ত্রের (Astrology News) সাহায্য নিয়ে থাকি। জীবনে চলার পথে মানুষের জীবনে নানানারক ওঠা পড়া থাকে। আবার অনেক সময় আমরা একটু শান্তি, আর্থিক স্বচ্ছলতা, ছেলেমেয়েদের পড়াশোনা এসবকিছুর উদ্দেশ্যে কোন শুভ তিথিতে ঘরে কোন ঠাকুরের পুজো করলে ভালো হবে সেটাও করি।


সে সত্যনারায়ন থেকে শুরু করে মা বিপদতারিনী, বাস্তু পুজো, শান্তিক্রিয়া, হোম সবকিছুই। ধনতেরাসের এই দিনে ও মানুষ নিজের ঘরে সুখ সমৃদ্ধি আনতে অনেক কিছুই কিনে আনেন বাড়িতে। মানে ঘর ঝাড় দেওয়ার ঝাড়ু থেকে প্ল্যাটিনাম ধাতু অবধি চলে কেনাকাটি। তবে শুভত্ব তো শুভ জিনিসের হাত ধরেই আসে। কিন্তু আমরা আমাদের ঘরে এসব না কিনেও ঘরে শ্রী বাড়াতে পারি, ধন ঐশ্বর্য্য বাড়াতে পারি। কিছু বাস্তুতে একটু এদিক ওদিক দৃষ্টিপাত করেই, নাহলে তো সবই আপনার বিফলে যাবে।


পুরনো ক্যালেন্ডার- আপনারা অনেকে ঘরের ক্যালেন্ডার পাল্টাতে ভুলে যান। সেই পয়লা বৈশাখে সখ করে এনে রেখেছিলেন, তারপর may, june অবধি পাল্টেই ব্যাস, ভুলেই গেছেন যে ক্যালেন্ডার নামক বস্তু টি আপনার বাড়িতে বা ঘরে আছে। এই সমস্ত ভুল মনস্কতার জন্য খুব খারাপ এফেক্ট পাবেন।


বন্ধ ঘড়ি- দেয়ালে রাখতে নেই বন্ধ ঘড়ি। বন্ধ হয়ে যাওয়া রিস্ট ওয়াচ, সেই বিয়ে তে পেয়েছিলাম, কিংবা কেউ গিফট করেছিল, আলমারি বা ড্রয়ের এ পরে পরে দম বন্ধ হয়ে মরছে- বাড়ি থেকে সরান এক্ষুনি। কিংবা ঠিক করে আনুন যাতে চলে ঘড়ি গুলো।


ভাঙা ছাতা- না বাবা ওটা ফেলা যাবে না, এটা অনেকেই বলে থাকেন। সারিয়ে নেব, তাহোলে সারিয়ে নিন, নাহলে ঠিক করুন ভাঙা ছাতা গুলো। নাহলে জলে ফেলুন। ভাঙ্গা ছাতা বাড়িতে রাখা খুব খারাপ ইঙ্গিত বয়ে আনে।


রত্ন- যেগুলো বাপ্ ঠাকুরদার, বা আপনার ধারণের রত্ন, এখন আর পড়েন না, আলমারিতে সযত্নে তুলে রেখেছেন- ওগুলো দোকানে দিয়ে কিছু নিয়ে আসুন। হতে পারে রত্ন, তবে ওগুলো পরিতক্ত জিনিস। এগুলো খুব খারাপ প্রভাব ফেলছে আপনাদের জীবনে প্রতিনিয়ত। মনে রাখবেন, আর যদি হয় সেগুলো গোমেদ/নীলা/catseye এমনকি হিরেও হয়, তবুও বাড়িতে অযথা জমাবেন না।


ভারী আলমারি- বাড়িতে ঘরে উত্তর দিকে ভারী ভারী আলমারি রাখা চলবে না। উত্তর দিকে আর ব্রম্মস্থানে চলবে না রাখা ভারী আসবাবপত্র। ঘরের উত্তর দিকে জল রাখার ব্যবস্থা করুন, বা আয়নাও রাখতে পারেন। আর মনে করে উত্তর দিক খালি করে, ওদিক থেকে ভারী জিনিস পত্র সরান। একদম পরিষ্কার রাখুন কুবের স্থান। সবসময় পরিষ্কার রাখুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.