চোখে যত পাওয়ারই থাকুক, দরকার পড়বে না চশমার! প্রতিদিন করুন ছোট্ট এই কাজটি

 


ODD বাংলা ডেস্ক: সবচেয়ে ভালো প্রতিকার হল চশমা না ব্যবহার করা। অবাক হচ্ছেন তো। এরও উপায় রয়েছে আয়ুর্বেদে।


কম্পিউটার, ল্যাপটপ, ফোন, টিভি সব মিলিয়ে দিনের অধিকাংশ সময়টাই চোখের ওপর চাপ পড়ে সব থেকে বেশি। যার ফলে কম বয়সেই আশ্রয় নিতে হয় চশমার। চোখ ভালো রাখার জন্য বিভিন্ন কৌশল রয়েছে। মাঝে মধ্যে চোখের পাতা ফেলা, চোখ বন্ধ রাখা প্রভৃতি। কিন্তু এগুলোর থেকেও বেশি উপকার পাওয়া যায় যা থেকে তা হল, খাবার। বিশেষ কিছু খাবার থেকে চোখের উপকার মেলে। 


আবার দীর্ঘক্ষণ একটানা কাজ করলে চশমা লাগবেই। চোখের সমস্যায় চশমা কমবেশি আমরা ব্যবহার করি। তবে কেউ কেউ আবার স্টাইলের জন্যও এই চশমা ব্যবহার করে। কিন্তু যারা একটানা চশমা ব্যবহার করে তাদের একটা সমস্যাও রয়েছে। একটানা চশমা ব্যবহার করলে চোখের পাশে দাগ হবার সম্ভাবনা বেশি থাকে। যদিও এই বিষয়ে আমরা অনেকেই মাথা ঘামাই না। তবে এই দাগ কিন্তু সৌন্দর্য হানি করে।


দীর্ঘদিন ধরে চশমা ব্যবহার করতে করতে এই দাগও বসে যায়। কিন্তু এই দাগ একবার বসে গেলে তা ওঠানো মুশকিল হয়ে যায়। তাই চশমা পরতে পরতে এই দাগ দেখলেই তাড়াতাড়ি এই দাগ ওঠানোর ব্যবস্থা করুন। এর সবচেয়ে ভালো প্রতিকার হল চশমা না ব্যবহার করা। অবাক হচ্ছেন তো। এরও উপায় রয়েছে আয়ুর্বেদে।


পৃথিবীতে অনেক আয়ুর্বেদিক প্রতিকার আছে যা শরীরে খুব ভালো কাজ করে। এরকমই একটি আয়ুর্বেদিক রেসিপি হল নাকে ঘি দেওয়া। পৃথিবীতে অনেক মানুষ আছে যারা নাকে ঘি লাগালে এর অনেক উপকারিতা বুঝতে পারবেন। আসলে, এটি আয়ুর্বেদে খুব কার্যকর বলে মনে করা হয়। এতে আপনার শরীরের অনেক সমস্যা দূর হয়। সবচেয়ে বড় কথা হল এটি চোখকে সুস্থ রাখে। এর পাশাপাশি এটি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়। এটি নাকে দিলে ত্বক সুস্থ থাকে। এ ছাড়া নাকে ঘি দিলে আরও অনেক উপকার পাওয়া যায়। যা আমরা আপনাকে বলতে যাচ্ছি।


নাকে ঘি ঢেলে চোখ সুস্থ থাকে। এটি দিয়ে আপনি কখনও চশমা পাবেন না। হ্যাঁ এবং এটি দৃষ্টিশক্তিও উজ্জ্বল করে।


ক্যান্সার প্রতিরোধে নাকে ঘি লাগান। আসলে, এটি ক্যান্সার হওয়ার ঝুঁকি কমায়।


নাকে ঘি ঢেলে চুল পড়ার সমস্যা দূর করা যায়। হ্যাঁ, খুব বেশি চুল পড়লে এক ফোঁটা বা ২ ফোঁটা ঘি নাকে দিতে পারেন।


মাথাব্যথা হলে নাকে ঘি ঢালুন, এটি করলে মাথা ব্যথা থেকে তাৎক্ষণিক উপশম পাওয়া যায়।


স্মৃতিশক্তি বাড়াতে নাকে ঘি লাগান এবং যাদের স্মৃতিভ্রষ্টতা আছে তারা নাকে ঘি লাগান, উপকার পাবেন।


নাকে ঘি লাগালে স্ট্রেস কমে যায় এবং এর সাথে মানসিক সমস্যাজনিত অন্যান্য সমস্যাও দূর হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.