যে গুণ থাকলে জীবনে সব পাবেন


 

ODD বাংলা ডেস্ক:  যাহা চাই তাহা ভুল করে চাই, যাহা পাই তাহা চাই না আমাদের জীবনটা মনে হয় এই রকমই। কারণ আমাদের চাওয়ার কোনো পরিসীমা নেই। সব সময়েই মন বলে আরও চাই আরও চাই। কিন্তু আমরা আসলে ঠিক কি চাই তা কিন্তু নিজেরাও জানি না। তাই পাওয়ার পর মনে হয় এটা হয়তো মন থেকে চাইনি। তবে নিজের জীবন থেকে কিছু চাওয়া আপনি নিশ্চিত করতে পারেন যদি ৪টি মাত্র গুণ যদি আপনার থাকে।


মূল্যবোধ তৈরি করুন

নিজের জীবনের স্বপ্ন আর সম্পর্কগুলো কখনও হালকা করে নেবেন না। যদি আপনার মনে হয় যে সম্পর্কে আপনি আছেন তাই নিয়ে খুশি তাহলে সেরকমই থাকুন। তার ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করুন। সময় দিন।


আকর্ষণ রাখুন

যে কাজই করবেন না কেন তা ভালোবেসে করুন। সেই কাজের প্রতি যেন অবশ্যই আপনার আকর্ষণ থাকে। করতে হয়, তাই করছি এভাবে কোনো কাজ হয় না। আর করলেও তার স্থায়িত্ব বেশিদিন হয় না। কাজের প্রতি যত্নশীল থাকুন।


টাকা নিয়ে ভাববেন না

জীবনে টাকার প্রয়োজন। কিন্তু কখনই অতিরিক্ত টাকা টাকা করবেন না। আজ না থাকলেও অন্য একদিন নিশ্চয়ই আসবে। আর ইচ্ছে থাকলে জীবনে টাকার জন্য কিছুই আটকায় না।


নিজেকে প্রশ্ন করুন

জীবনে কোনটা ঠিক, কোনটা ভুল সেটা অন্য কেউ বলে দেয়ার আগে নিজে যাচাই করে নিন। কারণ আপনার মনের থেকে ভাল উত্তর আর কেউ দিতে পারবে না। তাই নিজে নিজের কাছে সৎ থাকুন। যদি মনে হয় যা করেছেন ঠিক করেছেন, তাহলে কেউই আপনাকে আটকাতে পারবে না। আপনি নিজের লক্ষ্যে এগিয়ে চলুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.