বাথরুমে একটি নীল রঙের মগ রাখুন, সেটাই হবে আপনার সুখের চাবিকাঠি

 


ODD বাংলা ডেস্ক: বাস্তুমতে বাথরুমের সঠিক অবস্থানই উন্নতির চাবিকাঠি। কিন্তু বাথরুমের সজ্জা বা বাস্তু যদি সঠিক না হয় তাহলে বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার বা আপনার পরিবারের সদস্যদের জীবনে।


আমাদের বাড়ির একটি গুরুত্বপূর্ণ স্থান হল বাথরুম বা শৌচাগার। আমরা নিজেদের সতেজ বা পরিচ্ছন্ন রাখার জন্য বাথরুম ব্যবহার করি। দিনের অনেকটা সময় না কাটালেই দেশের একটা নির্দিষ্ট সময়ে আমরা সকলেই শৌচাগারে কাটাই। কিন্তু আপনি জানেননি আপনার জীবনে  উন্নতিতে বাথরুমের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে? বাস্তুমতে বাথরুমের সঠিক অবস্থানই উন্নতির চাবিকাঠি। কিন্তু বাথরুমের সজ্জা বা বাস্তু যদি সঠিক না হয় তাহলে বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার বা আপনার পরিবারের সদস্যদের জীবনে। 


একনজরে বাথরুমের বাস্তু সম্পর্কিত ১০টি টিপস-

১. বাথরুমে সবসময়ে একটি নীল মগ রাখবেন। কারণ নীল রং সুখের রং। বাথরুম এমনই একটা জায়গা সেখানে আপনি আপনাকে খুঁজে পান। তাই সেখানে সুখী থাকা অত্যান্ত জরুরি। পারলে বাথরুমে হালকা নীল রং করতে পারেন।  

২. বাথমুরে সবসময় একটি বালতিতে জল ভরে রাখবে। খালি বাতলি অশুভ বলে বিবেচিত হয়। বালতে জলে ভরা থাকলে সুখ আর সমৃদ্ধি নিয়ে আসে। 

৩. রান্না ঘরের পাশে কখনই বাথরুখ তৈরি করবেন না। রান্না ঘররের সামনেও না। এমনটা হলে কিন্তু অশান্তি দেখা দেবে আপনার সংসারা। টয়লেট সিট পশ্চিম বা উত্তর পশ্চিমে হওয়া খুবই জরুরি। 

৪. বাথরুম বাড়ির উত্তর বা উত্তর পশ্চিম দিকে থাকা উচিৎ। এটি দক্ষিণ বা দক্ষিণ পূর্ব কখনই বানাবেন না। 

৫. বাথরুমের দরজার সামনে কখনই আয়না রাখবেন না। এটি অশুভ শক্তি বয়ে আনে। 

৬. বাথরুমে যগি আয়না রাখতেই চান তাহলে উত্তর বা পূর্ব দেওয়ালে রাখতে পারেন। তবে এমন জায়গায় আয়নাটি রাখবেন যেখানে কিছুটা আলো থাকে। না হলে আপনার মধ্যে হতাশা বাড়বে। 

৭. বাথরুমের দরজা বন্ধ করে রাখুন। যদি খোলা রাখেন তাহলে আপনার বা পরিবারের কর্মজীবনে বাধা তৈরি হতে পারে। 

৮. বাথরুমে কল ভেঙে গেলে দ্রুত মেরামতি করুন। কল দিয়ে যদি অনবরত জল পড়ে তা হলে তা অশুভ বার্তা বহন করে। 

৯. বাথরুম সর্বদা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। তা না হলেই আর্থিক সংকট দেখা দিতে পারে। বাথরুম শুকনো রাখার চেষ্টা করুন। 

১০. বাথরুমে অবশ্যই একটি জানলা রাখবেন। এটি পূর্ব, উত্তর বা পশ্চিমে হতে পারে। কখনই বাথরুমের দক্ষিণ দিকে জানলা রাখবেন না। বাথরুমের জানলা খোলা না থাকলে পরিবারের ওপর অশুভ প্রভাব পড়ে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.