শুধু দুই হাতের উপর দাঁড়িয়ে এই ‘গোল্ডেন ব্রিজ’, যা দেখে পুরো বিশ্ব অবাক



 ODD বাংলা ডেস্ক: ঘন জঙ্গলের মধ্য দিয়ে বেরিয়ে এসেছে কংক্রিটের প্রকাণ্ড দুটি হাত। সেই হাত দুটির উপর দাঁড়িয়ে রয়েছে পুরো একটা ব্রিজ। সোনালি রঙের সেই ব্রিজে দর্শক-পর্যটকের ভিড়। 


এই ব্রিজের সৌন্দর্যের কাছে হার মেনে যাবে বিখ্যাত স্থাপত্য গুলোও। প্রতিবছর তাই অসংখ্য পর্যটক ভিড় জমান এই বিশেষ ব্রিজটি দেখার জন্য। কিছু রহস্য পরিপূর্ণ হওয়ার জন্য, পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে এই সোনালি রঙের ব্রিজ। এই ব্রিজটি হলো ভিয়েতনামের গোল্ডেন ব্রিজ।


ভিয়েতনামের দুর্গম পাহাড়ি অঞ্চলে অবস্থিত ডানাং শহর। এই শহরে পাথুরে ভূমি ফুঁড়ে বেরিয়ে এসেছে দু’টি হাত। হাত দুটি উপরে ধরে রেখেছে সোনালি রঙের সুন্দর ব্রিজ, যার দৈর্ঘ্য ৪৯০ ফুট। প্রায় একশো বছর আগে ভিয়েতনামে ফরাসিদের হাত ধরেই এই ব্রিজ নির্মাণের সূচনা হয়েছিল।


ভিয়েতনামের পাহাড়ের সমুদ্রপৃষ্ঠ থেকে তিন হাজার ২৮০ ফুট উচ্চতায় সেতুটি নির্মিত হয়েছে। মূলত পথচারীদের জন্য তৈরি করা হলেও বর্তমানে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসে এখানে জড়ো হন ব্রিজের সৌন্দর্য দেখতে। ব্রিজটির মূল আকর্ষণ হলো, দুটি বিশাল হাতের ওপরে ভর করেছে ব্রিজটি। নকশার মাধ্যমে ফুটে ওঠে যেন ঈশ্বরের দুটি হাতের মধ্যে অবস্থান করছে এটি।


পর্যটকদের কাছে গোল্ডেন ব্রিজ হয়ে উঠেছে পাহাড় ও প্রকৃতির মধ্যে মেলবন্ধনকারী এক অনন্য সূত্র। এছাড়াও এখানে রয়েছে পরিপাটি করে সাজানো বাগান অসংখ্য প্রাসাদ এবং ফরাসি অধ্যুষিত গ্রামের রেপ্লিকা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.