একই শরীরে দুই জন! পেলেন সরকারি চাকরিও

ODD বাংলা ডেস্ক: একই শরীরে দুই জন মানুষ। এ রকম আমরা আগেও দেখেছি। কিন্তু বাস্তবে তারা রীতিমতো চলে ফিরে বেড়াচ্ছেন, সরকারি চাকরি পাচ্ছেন এমনটা খুব বেশি দেখা যায় না। তবে পাঞ্জাবের অমৃতসরের সোহনা এবং মোহনা সে রকমই। হাজার শারীরিক প্রতিকূলতাকে হারিয়ে পেলেন সরকারি চাকরি। তাদের জীবন থেকে অনেকেই প্রেরণা পেতে পারেন।

১৯ বছরের সোহনা এবং মোহনা গত ২০ ডিসেম্বর পাঞ্জাব রাজ্য বিদ্যুৎ করপোরেশনে চাকরিতে নিযুক্ত হয়েছেন। বেতন ২০ হাজার টাকা। ছোটবেলা থেকেই পড়াশোনায় ভালো দুই ভাই। স্কুলের পাঠ শেষ করে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করছিলেন। তখন থেকেই তারা সংস্হার নজরে ছিলেন। পড়া শেষ হতেই চাকরি দিল রাজ্য বিদ্যুৎ দপ্তর।

বিদ্যুৎ দপ্তরের কর্মকর্তা রবীন্দ্র কুমার বলেন, সোহনা এবং মোহনা বৈদ্যুতিক যন্ত্রাংশের দেখাশোনা করবেন। তাদের অভিজ্ঞতার ভিত্তিতেই এই কাজে নিযুক্ত করা হয়েছে। পাঞ্জাব সরকারকে ধন্যবাদ জানিয়ে দুই ভাই বলেন, চাকরি পেয়ে আমরা অত্যন্ত খুশি।

২০০৩ সালে নয়াদিল্লিতে জন্ম দুই ভাইয়ের। জন্ম থেকেই তাদের মাথা, হাত, শিরদাড়া ও হূত্পিণ্ড আলাদা, কিন্তু শরীরের নিচের অংশ একটাই। জন্মের পরই বাবা-মা দুজনকে পরিত্যাগ করেন। দিল্লি এমসের চিকিৎসকেরা অস্ত্রোপচার করে তাদের আলাদা করার চেষ্টা করলেও শারীরিক জটিলতার কারণে সম্ভব হয়নি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.