রাশি অনুযায়ী কোন থালায় ভাত খাওয়া শুভ, জানুন


ODD বাংলা ডেস্ক: সব ধাতু সকলের জন্য নয়, তাই জ্যোতিষশাস্ত্র মতে রাশি অনুসারে কোন রাশির জাতক কোন ধরনের থালায় খাবার খাবেন জেনে নিন-

১. মেষরাশি:
এই রাশির জাতক-জাতিকাদের তামার প্লেটে খাবার খাওয়া উচিত। আর দূরে রাখা উচিত প্লাস্টিকের বাসন। কারণ মেষরাশির জাতক-জাতিকাদের জন্য প্লাস্টিক একেবারেই শুভ নয়। তাই তো এমন প্লেটে খাবার খেলে শরীর তো খারাপ হবেই, সেই সঙ্গে নানাবিধ সমস্যায় জীবন জর্জরিত হয়ে যাওয়ার আশঙ্কাও বাড়বে।

২. বৃষরাশি:
এদের ক্ষেত্রে রূপো, তামা এবং স্টিল হল বেজায় শুভ ধাতু। তাই তো এই সব ধাতু দিয়ে তৈরি প্লেটেই খাবার খাওয়া উচিত বৃষরাশির জাতক-জাতিকাদের। তবে এক্ষেত্রে একটি বিষয় জেনে নেওয়াও একান্ত প্রয়োজন। কী সেই বিষয়? এই রাশির জাতকদের জন্য অ্যালুমিনিয়াম একেবারেই শুভ ধাতু নয়। তাই এটি যতটা সম্ভাব এড়িয়ে চলাই ভাল।

৩. মিথুনরাশি:
শরীরকে সুস্থ রাখার পাশাপাশি মন-মেজাজকে চাঙ্গা রাখতে এই রাশির অধিকারীদের তামার পাত্রে খাবার খাওয়া উচিত।

৪. কর্কটরাশি:
এমনটা বিশ্বাস করা হয় যে এরা যদি নিয়ম করে রূপোর পাত্রে খাবার খান, তাহলে দারুন সব উপকার পাওয়ার পথ প্রশস্ত হয়। কারণ কর্কটরাশির শুভ ধাতু হল রূপো। কিন্তু খেয়াল করে অ্যালুমিনিয়াম এবং পোর্সেলিনকে এড়িয়ে চলাই ভাল!

৫. সিংহরাশি:
বিশেষজ্ঞদের মতে সিংহরাশির জাতক-জাতিকাদের জন্য কপার বেজায় শুভ। তাই সুযোগ থাকলে কপার প্লেট এবং গ্লাস ব্যবহারের চেষ্টা করবেন। তবে এমনটাও বিশ্বাস করা হয় যে সোনাও এই রাশির জন্য বেজায় লাকি। তাই পকেট যদি সঙ্গ দেয়, তাহলে সোনার চামচ ব্যবহার করতে পারেন। কারণ এমনটা করলে আরও বেশি মাত্রায় উপকার পাওয়া যায়।

৬. কন্যারাশি:
রূপো এবং তামা আপনাদের জন্য খুব শুভ। তাই যদি সম্ভব হয়, তাহলে এই দুটি ধাতুকে মিলিয়ে বানানো প্লেট ব্যবহারের চেষ্টা করবেন। আর যদি এমনটা সম্ভাব না হয়, তাহলে শুধুমাত্র তামার থালাকেও কাজে লাগাতে পারেন!

৭. তুলারাশি:
রোগমুক্ত শরীর পাওয়া স্বপ্ন যদি দেখে থাকেন, তাহলে রূপোর থালায় খাবার খেতে ভুলবেন না যেন। আর এড়িয়ে চলতে হবে সেরেমিককে।

৮. বৃশ্চিকরাশি:
গুড লাক রোজের সঙ্গী হয়ে উঠুক, এমনটা যদি চান, তাহলে তামাকে সঙ্গে রাখতে ভুলবেন না যেন! প্রসঙ্গত, এক্ষেত্রে তামার আংটি পরলে যেমন উপকার পেতে পারেন, তেমনি এই ধাতুটি দিয়ে বানানো প্লেটে খাবার খেলেও কিন্তু সমান উপকার পাওয়া যায়।

৯. ধনুরাশি:
বিশেষজ্ঞদের মতে টিন এবং সোনা হল এই রাশির জাতক-জাতিকাদের পক্ষে সবথেকে শুভ ধাতু। কিন্তু সমস্যা হল এই দুই ধাতু দিয়ে বানানো প্লেটে খাবার খাওয়া অনেকের পক্ষেই সম্ভব নয়। 

১০. মকররাশি:
এরা ইচ্ছা হলে সেরেমিক প্লেটে যেমন খাবার খেতে পারেন, তেমনি রূপোও এদের পক্ষে বেজায় শুভ ধাতু। তাই পকেট সঙ্গ দিলে রূপোর তৈরি বাসন-পত্রও ব্যবহার করতে পারেন। 

১১. কুম্ভরাশি:
সেরেমিক এবং প্লাস্টিক বাদে যে কোনও ধরনের থালা ব্যবহার করতে পারেন।

১২. মীনরাশি:
এমনটা বিশ্বাস করা হয় যে এই রাশির জাতক-জাতিকারা যদি সোনার চামচে খাবার খান, তাহলে দারুন সব উপকার মেলে। এতে অর্থনৈতিক উন্নতি তো ঘটেই, সেই সঙ্গে কর্মক্ষেত্রে উন্নতি লাভের পথও প্রশস্ত হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.