গরমে মিলবে স্বস্তি! আজ ফের বৃষ্টির পূর্বাভাস


ODD বাংলা ডেস্ক: ফের রাজ্যে দুর্যোগের ভ্রুকুটি। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে শনি এবং রবিবার রাজ্যে হতে পারে বৃষ্টিপাত। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ কলকাতায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তিও বৃদ্ধি পাবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আজ বিকেলের দিকে শহরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা সামান্য বাড়বে। বাতাসে জলীয় বাষ্পের আধিক্যে আরও বাড়বে অস্বস্তি। আগামী চার থেকে পাঁচ দিন বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং সঙ্গে হালকা ঝড়ো হাওয়া বইবে জেলাগুলিতে। এছাড়া আজ নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এদিন।দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাত হতে পারে। রবিবার আরও বৃষ্টি বাড়তে পারে। অর্থাৎ সপ্তাহের শেষে ফের একবার উত্তরবঙ্গের আকাশে দুর্যোগের কালো মেঘ। ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গেও।

ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব ও দক্ষিণ পশ্চিম আরব সাগরে পৌঁছে গিয়েছে মৌসুমী বায়ু। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পেরিয়ে উত্তর বঙ্গোপসাগরের দিকে এগোচ্ছে। আগামী দু'তিন দিনে কেরালায় প্রবেশ করতে পারে বর্ষা। এছাড়াও বিহারের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। বঙ্গোপসাগরে দক্ষিণ-পশ্চিম বাতাস সক্রিয়। আর দুই থেকে তিন দিনের মধ্যে প্রবেশ করবে বর্ষা, বলে খবর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.