গরমের ছুটিতেও পড়ুয়ারা পাবে মিড ডে মিল, ঘোষণা রাজ্য সরকারের


ODD বাংলা ডেস্ক: তীব্র দাবদাহের জেরে রাজ্যের সমস্ত স্কুলে ২ মে থেকে গরমের ছুটি ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,যা চলবে ১৫ জুন পর্যন্ত। এদিকে স্কুলে গরমের ছুটি চলাকালীন মিড ডে মিল না পাওয়ায় সমস্যায় পড়েছে অসংখ্য দরিদ্র পড়ুয়া। তাদের কথা মাথায় রেখেই এবার ছুটি চলাকালীন মিড ডে মিল দেওয়ার সিদ্ধান্ত নিল সরকার। অর্থাৎ গরমের ছুটিতেও মিড ডে মিল থেকে বঞ্চিত হবেন না পড়ুয়ারা। 

মঙ্গলবার রাজ্যের স্কুলশিক্ষা দপ্তর মিড ডে মিলের বিষয়ে একটি নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ২৫ মে থেকে স্কুলগুলিতে মিড ডে মিলের খাদ্য সামগ্রী বিতরণ করা শুরু হবে। রাজ্যের জেলাশাসক, জিটিএ’র অধিকর্তা, শিলিগুড়ির মহকুমা শাসক ও কলকাতা প্রাথমিক শিক্ষা সংসদকে এই নির্দেশিকা পাঠানো হয়েছে। সেই নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে, খাদ্য সামগ্রীর মধ্যে আলুর দাম সরকারি হিসেবে মেটানো হবে। আগের মতোই ২ কিলো চাল, ২ কিলো আলু, ২৫০ গ্রাম চিনি, ২৫০ গ্রাম ডাল ও একটি সাবান দেওয়া হবে পড়ুয়াদের। 

উল্লেখ্য, করোনা অতিমারি আবহে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকলেও মিড ডে মিল দেওয়ার প্রক্রিয়া চালু ছিল। পড়ুয়াদের জন্য পরিবারের সদস্যদের হাতে মিড ডে মিলের খাদ্য সামগ্রী তুলে দিতেন শিক্ষকরা। সেই ধাঁচেই এবার গরমের ছুটিতেও মিড ডে মিল দেওয়া হবে পড়ুয়াদের। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.