বাংলায় বাড়বে ভ্যাপসা গরম, সপ্তাহন্তে ঝড়বৃষ্টির পূর্বাভাস

ODD বাংলা ডেস্ক: দক্ষিণবঙ্গে বাড়বে গরমজনিত অস্বস্তি। জেলায় জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি চলে যেতে পারে, বলে আবহাওয়া সূত্রে খবর। উত্তরবঙ্গে বৃষ্টি চললেও কমবে তবে তার পরিমাণ। 

কলকাতায় আজ, বৃহস্পতিবার আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়লে গরম এবং আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ, বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক।স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি ওপরে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৯ থেকে ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি কলকাতায়।

এদিকে দক্ষিণবঙ্গে আজও বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মূলত পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। শুক্র ও শনিবার বৃষ্টির সম্ভাবনা কমবে। বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। রবিবার ফের ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

রবিবার ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বীরভূম, পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলায়। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। তবে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে। উপরের দিকের জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.