আর ফ্রি নয়, এবার থেকে Whatsapp ব্যবহার করার জন্য দিতে হবে টাকা!


ODD বাংলা ডেস্ক: এতদিন সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যেত হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের কোন ফিচার ব্যবহারের জন্য খরচ করতে হতো না। এবার সেই ছবি বদলাতে চলেছে। আর নয় ফ্রি হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিয়ে হাজির হয়েছে মার্কিন সংস্থাটি। সাম্প্রতিক রিপোর্টে জানানো হয়েছে হোয়াটসঅ্যাপ বিজনেস গ্রাহকদের জন্য পরীক্ষামূলক ভাবে এই সাবস্ক্রিপশন মডেল চালু করা হয়েছে।

ওয়াবেটা ইনফোর ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে বলছে, অ্যানড্রয়েড, আইওএস ও ডেক্সটপ গ্রাহকদের জন্য পরীক্ষামূলক ভাবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন ফিচার নিয়ে আসা হয়েছে। তবে হোয়াটসঅ্যাপ বিজনেস গ্রাহকদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন বাধ্যতামূলক নয়। চাইলে বিনামূল্যের অ্যাকাউন্ট ব্যবহার চালিয়ে যাওয়া যাবে। প্রিমিয়াম সাবস্ক্রিপশন কিনলে তবেই মিলবে অতিরিক্ত ফিচার ব্যবহারের সুবিধা।

প্রিমিয়াম সাবস্ক্রিপশন গ্রাহকরা হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট একসঙ্গে ১০টি অ্যাকাউন্ট থেকে লগ ইন করতে পারবেন। এই মুহূর্তে যে কোন  হোয়াটঅ্যাস অ্যাকাউন্ট সর্বোচ্চ ৪ টি ডিভাইস থেকে লগ ইন করা যায়। এছাড়াও এই গ্রাহকরা নিজেদের প্রোফাইলের জন্য কাস্টম লিঙ্ক তৈরির সুযোগ পাবেন। প্রিমিয়াম সাবস্ক্রিপশনে লিঙ্কের মধ্যে কোম্পানির নাম ব্যবহার করা যাবে।

এদিকে হোয়াটসঅ্যাপের ব্যবহারের ক্ষেত্রে সম্প্রতি বেশ কিছু আপডেট এসেছে। সংস্থার তরফে ব্যবহারকারীদের সুবিধার জন্য একাধিক আপডেট চালু করেছে। যার মধ্যে রয়েছে হোয়াটসঅ্যাপ গ্রুপে সর্বাধিক ৫১২ জন যোগ দিতে পারবেন। এবার গ্রুপ মেসেজিং ফিচারে ফের বড়সড় আপডেট আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.