১০ মিনিটেই বাড়িতে পৌঁছবে মদ, কলকাতায় নয়া পরিষেবা হায়দরাবাদের সংস্থার

 


ODD বাংলা ডেস্ক: গ্লাস বাড়ালেই ‘ড্রিঙ্ক’! অর্থাৎ কিনা সুরা। সুরাপ্রেমীদের জন্য কতকটা এমন অফারই নিয়ে এল ভিনরাজ্যের একটি সংস্থা। তারা জানিয়েছে, অনলাইন অর্ডারের ১০ মিনিটের মধ্যে গ্রাহকের কাছে পৌঁছে দেবে মদ (Alcohol)। হায়দরাবাদের (Hyderabad) সংস্থাটি ইতিমধ্যে অ্যাপ-নির্ভর দ্রুত সুরা সরবরাহ শুরু করে দিয়েছে কলকাতায়। দেশে প্রথম এই শহরেই শুরু হল পরিষেবা। 


হায়দরাবাদের ওই স্টার্ট-আপ সংস্থাটির নাম বুজি (Booozie)। এমনিতে অনলাইনে (Online) মদ সরবরাহকারী হাজারও সংস্থা রয়েছে বর্তমানে। তবে তারা কেউ ১০ মিনিটে গ্রাহককে পরিষেবা পৌঁছে দেবে বলে দাবি করে না। সাধারণত এত দ্রুত কোনও সামগ্রীই পৌঁছে দেওয়া হয় না অনলাইনে। সংস্থাটি জানিয়েছে, এই সুযোগটাই নিতে চাইছে তারা। তারা দাবি করেছে, এত দ্রুত কেউ আপনাকে পরিষেবা দিতে পারবে না। প্রশ্ন হল কীভাবে তা সম্ভব হবে?


সংস্থার বিবৃতিতে জানানো হয়েছে, এর জন্য প্রযুক্তিকে কাজে লাগানো হচ্ছে। তার মাধ্যমেই অর্ডার পাওয়া মাত্র নিকটবর্তী লিকার শপ (Liquor Shop) থেকে মদ সংগ্রহ করা হবে। এবং তা সংস্থার কর্মীরা গ্রাহকের কাছে কথা মতো ১০ মিনিটের মধ্যেই পৌঁছে দেবেন। এইসঙ্গে দাবি করা হয়েছে, প্রযুক্তি কাজে লাগানোয় পরিষেবা খরচও খুব বেশি পড়বে না। কলকাতায় তাদের সংস্থাকে এই পরিষেবা দানের সুযোগ করে দেওয়ায় জন্য পশ্চিমবঙ্গ সরকারকে ধন্যবাদ জানিয়েছে বুজি।


সংস্থাটির কথায়, “বাজার চাহিদা ও জোগানের মধ্যে সামঞ্জস্য তৈরির সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ পশ্চিমবঙ্গ সরকারকে।” তবে শুধু মদ বিক্রি নয়, মদ্যপান নিয়ে জনতাকে সচেতনও করতে চায় হায়দরাবাদের সংস্থা বুজি। তারা এই বিষয়ে সচেতনতা প্রচার চালাবে বলেও জানিয়েছে। নিজেদের বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, তারা দায়িত্বশীল মদ্যপানের পক্ষে। এই ভাবনা গড়ে তুলতে নিয়মিত সচেষ্ট হবে তারা। সেই সূত্রে নিজেদের অ্যাপের মাধ্যমে অপ্রাপ্তবয়স্কদের মদ থেকে দূরে রাখা এবং মানুষ যাতে অতিরিক্ত মদ্যপান থেকে বিরত থাকে সেই বিষয়েও সচেষ্ট হবে বুজি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.