যৌনসঙ্গীর মন বুঝতে সুবিধা হবে, সঙ্গমে বাড়বে উত্তেজনা

 


ODD বাংলা ডেস্ক: এক কালে বিছানায় বসে ‘নিষিদ্ধ’ ছবি দেখার চল ছিল। সে সব তেমন কোনও ছবি নয়। ‘ববি’-‘জুলি’ নিয়েই কত উত্তেজনা তখন। তা দেখেই স্ত্রীর জন্য শিফনের নাইটি আসত। যৌনজীবন উত্তেজক করার চেষ্টা নানা জনে নানা ভাবে করেন। এখনও করে চলেছেন।


কিন্তু যৌনস্বাস্থ্যের দিকেও জোর দেওয়া জরুরি। স্বাস্থ্যকর যাপনের জন্য যৌনতা গুরুত্বপূর্ণ। তার জন্য সুন্দর পোশাক কিংবা উত্তেজনা তৈরি করার মতো ছবি যথেষ্ট নয়।


তবে কী করলে যৌনজীবন হবে উত্তেজনায় ভরা?


আপাতত পাঁচটি বিষয়ে নজর দেওয়া যায়। তাতে যৌনদীবন সুখের হবে। দু’জনের সার্বিক স্বাস্থ্যের দিকেও নজর দেওয়া হবে।


১) নিজের চাহিদা আগে বুঝে নিন। মেয়েদের মধ্যে বিশেষ করে এই সমস্যা রয়েছে। তাঁরা কী চান, জানেন না। এতেই অধিকাংশ ক্ষেত্রে অতৃপ্ত সঙ্গম হয়।


২) দুই সঙ্গীর পছন্দ আলাদা হতেই পারে। এক জন একটি কাজ বেশি পছন্দ করেন। অন্য জন হয়তো সেটি একেবারেই পছন্দ করেন না। এই সমস্যা যে কোনও যুগলের হতে পারে। তা চিনতে শিখুন। প্রয়োজন মতো সঙ্গীকে জানান। তাতে বাকি ভাল লাগার জায়গাগুলি অক্ষত থাকবে। না হলে একে একে সব আনন্দই মাটি হতে থাকবে।


৩) ব্যায়াম করুন। ভারতীয়দের মধ্যে নিয়মিত ব্যায়াম করার অভ্যাস কম। কিন্তু শরীর যত সচল থাকবে, ততই আনন্দের হবে মিলন।


৪) বিছানাই একমাত্র জায়গা নয় মিলনের। মিলিত হওয়ার জায়গাও নানা ধরনের হতে পারে। তা নিয়েও পরীক্ষা করুন। তপ্ত থাকবে সঙ্গম-সময়।


৫) একে অপরের সঙ্গে কথা বলুন। ছোট ছোট বিষয়ে নজর দিন। যৌনসঙ্গী আপনার স্বামী বা স্ত্রী না-ই হতে পারেন, কিন্তু যত্ন করতে ক্ষতি কী? যত্নের চেয়ে বেশি উষ্ণ আর কিছু হয় কি?

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.