ঘুম ভাঙার সময় লিঙ্গ উত্থান ভাল না খারাপ! চিকিৎসকরা দিলেন চমকে দেওয়া তথ্য

ODD বাংলা ডেস্ক: সকালে উঠলেই লিঙ্গ উত্থানের সমস্যায় অনেকেই ভোগেন। এর ফলে অনেক সময়ে অস্বস্তিতেও পড়তে হয়। কিন্তু সম্প্রতি এজ অ্যান্ড এজিং নামে একটি গবেষণা পত্রিকায় প্রকাশিত হয়েছে এ বিষয়ে বিশেষ কিছু তথ্য। তাঁরা বেলজিয়ামে প্রায় ১৮০০ মানুষের উপর একটি সমীক্ষা চালিয়ে এই বিশেষ তথ্য পেয়েছেন।

রক্ত চলাচল বিষয়ক যে সমস্যা মানুষের শরীরে থাকে, যাঁদের সকালে লিঙ্গ উত্থানের সমস্যা হয়, তাঁরা সে সব রোগে কম ভোগেন। এই রোগ মুক্তির সম্ভাবনা থাকে ২২ শতাংশ।

চিকিৎসকরা বলছেন, এর ফলে বোঝা যায়, উক্ত মানুষটির শরীরে সঠিক মাত্রায় রক্ত চলাচল করতে পারে। এর ফলে সুস্থ অর্গাজম হয় বলেও চিকিৎসকরা জানিয়েছেন।

ব্রিটিশ সোসাইটি ফর সেক্সুয়াল মেডিসিনের প্রধান জিওফ হ্যাকেট একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন, যদি ভোরবেলা লিঙ্গোত্থান না হয়, তা হলে বুঝতে হবে শরীরের ধমনী ফেরত রক্ত চলাচলে সমস্যা রয়েছে।

পাশাপাশি চিকিৎসকরা এটাও বলেছেন, সকালের লিঙ্গোত্থান না হওয়া আসলে হৃদয়ের রোগের ইঙ্গিত। এর ফলে তিন থেকে পাঁচ বছরের মধ্যে হার্ট অ্যাটাকের সম্ভাবনা থেকে যায়।

ঘুমের যে আরইএম অংশ আছে, মূলত পাতলা ঘুমের অংশ, সেই সময়েই লিঙ্গোত্থানের ঘটনা ঘটে। সেই কারণে পাতলা ঘুম যখন ভাঙে তখনই কোনও পুরুষ এটি অনূভব করতে পারেন। এক রাতে এই ঘটনা ঘটতে পারে পাঁচ বার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.