বিদ্যুতের বিলের নামে প্রতারণা, সর্বস্ব খুইয়ে মাথায় হাত অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়ের


ODD বাংলা ডেস্ক: বড়সড় প্রতারণার ফাঁদে অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়। টাকা খুইয়ে মাথায় হাত টলি অভিনেতার! ভুল মানুষ মাত্রেই হয়, কিন্তু তার মাশুল যে এভাবে গুনতে হতে পারে, তা হয়ত ভাবতেই পারেননি অভিনেতা। তাড়াহুড়োর বশেই নিজের সব বোধবুদ্ধি খুইয়ে এ কী কাণ্ড করলেন অভিনেতা?

বিদ্যুৎ বিলের নামে তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। অভিনেতা জানান, হঠাৎ করেই ১৩ জুন নাগাদ তার ফোনে একটা মেসেজ আসে যে ইলেকট্রিক বিল যদি আজকের মধ্যে জমা না দেওয়া হয় তবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এই খাতিরেই একরকম তড়িঘড়ি অ্যাপের মাধ্যমে তিনি বকেয়া বিল মিটিয়ে দেন। ঠিক তারপরেই অজানা এক নম্বর থেকে তার কাছে ফোন আসে, যাতে স্পষ্ট বলা হয় পেমেন্ট এখনও আপডেট হয়নি, তার জন্য ১১ টাকা দিতে হবে।

এরপরেই ফোনে একটি লিংক পাঠানো হয়। সেই লিঙ্কে ক্লিক করতেই অঘটন। মুহুর্তের মধ্যে ব্যাংক থেকে ফোন করে তাকে জানানো হয় আড়াই লক্ষ টাকা অ্যাকাউন্ট থেকে উধাও! খবর শুনতেই মাথায় হাত অভিনেতার। থানায় এবং লালবাজার সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন তিনি। তবে তার বক্তব্য একটাই, এতগুলো টাকা! ফেরত পাওয়া কি আদৌ সম্ভব?

প্রসঙ্গত, ফোন করে বা ফোনে লিঙ্ক পাঠিয়ে টাকা জালিয়াতির ঘটনা নতুন কিছু নয়। ব্যাংকের স্টাফ সেজে atm-এর পিন নম্বর চাইতে শোনা গেছে প্রতারকদের। বারবার পুলিশ সূত্রে এবং ব্যাংক সূত্রেও মানুষকে সতর্ক করা হয়েছে। অজানা কোনও লিংক এমনকি অনলাইন কেনাকাটার ক্ষেত্রেও চরম সাবধানতা যাতে রাখা হয় সেই বিষয়ে নজর দেওয়ার কথা বলা হয়েছে। প্রথমে ব্যাংকের ATM, এখন বিদ্যুৎ বিল এমনকি গ্যাসের KYC ডকুমেন্ট এর মাধ্যমেও প্রতারণার নতুন পথ শুরু করেছে প্রতারকরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.