কাবুলে গুরুদ্বারের সামনে ভয়াবহ বিস্ফোরণ!


ODD বাংলা ডেস্ক: শনিবার সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলে গুরুদ্বারের সামনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কতজন হতাহত হয়েছেন, তা স্পষ্ট নয়,জানিয়েছে রয়টার্স।তবে বিস্ফোরণের সময় একাধিক গুলির শব্দও শোনা যায় বলে খবর। গুরুদ্বারে ওই সময় ১৬ জন পুণ্যার্থী ছিলেন। তবে হতাহত হওয়ার বিষয়টি স্পষ্ট নয়।

গুরুদ্বারের কর্মকর্তা গুরনাম সিং বলেন, ‘গুরুদ্বারে প্রায় ৩০ জন ছিলেন। আমরা জানি না তাঁদের কতজন বেঁচে আছেন আর কতজন মৃত। তালিবান আমাদের ভেতরে যাওয়ার অনুমতি দিচ্ছে না। আমরা বুঝতে পারছি না কী করব।’ তবে তালিবান কর্মকর্তারা বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেনি। কারা এ হামলা চালিয়েছে, তাও এখনও জানা যায়নি।

একটি ভাইরাল ভিডিও ফুটেজে ওই এলাকা থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। টুইটে আফগান সংবাদমাধ্যমটি আরও বলেছে, কাবুলের কারতে পারওয়ান এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা যায়। হামলার ধরন ও হতাহত হওয়ার বিষয়টি এখনো জানা যায়নি।ভারতের পররাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, ‘শহরের একটি পবিত্র গুরুদ্বারের হামলার যে খবর কাবুল থেকে আসছে, তাতে আমরা অত্যন্ত উদ্বিগ্ন। আমরা এই পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। ঘটনাটি বিস্তারিত জানার অপেক্ষায় আছি।’

মুসলিম–অধ্যুষিত আফগানিস্তানে সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের লোকজনের সংখ্যা খুবই কম। তালিবানের নিয়ন্ত্রণে আসার আগে প্রায় ৩০০টি পরিবারের বসবাস ছিল। তালিবান ক্ষমতায় আসার পর অনেকেই দেশ ছেড়ে যান বলেজা না যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.