অনেক দিন পর পর যৌন সঙ্গমে লিপ্ত হন! এর ফলে কী হতে পারে জানেন?



ODD বাংলা ডেস্ক: বর্তমান জীবন যতই আধুনিক হচ্ছে ততই ব্যাস্ততা ঘিরে ধরছে মানুষকে। ছুটে চলছে মানুষ এক অজানা দিগন্তের উদ্দেশ্যে সাথে বাড়ছে স্ট্রেস। সঙ্গম শেষবার কবে করেছেন সেটাও হিসেব করে বলতে হবে। বিশেষজ্ঞদের মতে যৌনতা ব্যাপকভাবে স্ট্রেস কমায়। তাই যৌনতা অত্যন্ত প্রয়োজনীয়। বহুদিন ধরে যৌন সঙ্গমে লিপ্ত না হলে শরীর খারাপ এমনকি মন খারাপও হতে পারে। আর বেশিদিন যৌনতায় লিপ্ত না হলে হতে পারে ভয়ঙ্কর সমস্যা।

১) অনেকেরই ঘুম নিয়ে সমস্যা রয়েছে কাজের চাপে। মাঝ রাতে ঘুম ভেঙে গিয়েছে অনেক সময়ই, ঘুম আসতে চায় না আর। বিশেষজ্ঞরা বলছেন, যৌনতা জীবন থেকে কমে গেলে খুবই স্বাভাবিক ব্যাপার এটা হওয়া। তাই যৌনতায় নিয়মিত লিপ্ত থাকলে, এই সমস্যা দূর হবে। 

২) বিশেষজ্ঞদের কথায়, এক রাতে মোট ৫ বার লিঙ্গ দৃঢ় হয় পুরুষদের। এটা একেবারেই স্বাভাবিক। তবে এই দৃঢ় হওয়ার ব্যাপারটা কষ্টকর হয়ে ওঠে জীবন থেকে যৌনতা কমে গেলে। সেদিকে একটু নজর দেওয়া উচিত।
 
৩) বহু মহিলার পেট ব্যথা হয় ঋতুস্রাবের সময়ে। বিশেষজ্ঞরা বলছেন, এই সমস্যা কম দেখা দেয় যৌন-জীবন সচল থাকলে। এমনকী, ব্যথা আরও বেড়ে যায় বেশিদিন যৌনতায় লিপ্ত না হলে।

৪) শরীরে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় নিয়মিত সঙ্গমে লিপ্ত হলে। তাই শরীর মনও চাঙ্গা থাকে। ফলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কম হয়ে যায় শরীরে।

৫) শরীরে মেদও কমে নিয়মিত যৌনতায়। বিশেষজ্ঞরা বলছেন, সঙ্গম দারুণ কাজ করে চট জলদি মেদ ঝরাতে। নিজেকে ফিটও রাখা যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.