এই পাঁচ ধরনের মেয়েরা অলক্ষী হয়ে থাকেন…

 


ODD বাংলা ডেস্ক: হিন্দু শাস্ত্রে ব্যক্তি বিশেষদের নিয়ে অনেক কথা বলা হয়েছে। বিশেষ করে মেয়েদের নিয়ে শাস্ত্রে অনেক কথা বর্ণিত রয়েছে। যেসব মেয়েদের লক্ষন ঠিকঠাক থাকে এবং যারা ধার্মিক হয়, তাদেরকে লক্ষ্মী মানা হয়। কিন্তু যেসব মেয়েরা এর বিপরীত তাদেরকে অলক্ষ্মী বলা হয়। আজ তেমনই কিছু লক্ষন সম্পর্কে বলবো যার দ্বারা আপনি অলক্ষ্মী মেয়ে চিনতে পারবেন।


যেসব মেয়েরা সবসময় অপরিচ্ছন্ন নোংরা অবস্থায় থাকে, যে মেয়েরা প্রতিদিন স্নান করে না তাদেরকে অলক্ষ্মী বলা হয়। শাস্ত্র মতে যে ঘর বাড়ি নোংরা অবস্থায় থাকে সেখানে দরিদ্রতা বাস করে, এমন ঘরে দেবী লক্ষ্মী থাকেন না।


যেসব মেয়েরা ছলকপট করে মিথ্যা কথা বলে জীবন ধারন করে তাদের ঘরে কখনোই সুখ সম্বৃদ্ধি আসে না। শাস্ত্রে এই ধরনের মেয়েদেরকেও অলক্ষ্মী বলা হয়।


যে মেয়েরা নিজের ঘরের কাজকর্ম করে না, নিজের ঘর গুছিয়ে রাখে না, তাদেরকেও অলক্ষ্মী বলা হয়। যে মেয়েদের বিচার ও চিন্তাধারা ভালো নয়, যে মহিলা নিজের পরিবার ও সন্তানদের স্নেহ করে না, তারাও অলক্ষ্মী হয়ে থাকে।


যেসব মেয়েদের মন সবসময় পাপ কাজে মগ্ন থাকে, যেসব মেয়েরা নিজের স্বামীতে সন্তস্ট হয়না এবং যেসব মেয়েরা ধর্ম পালন করে না তাদেরকেও অলক্ষ্মী বলা হয়।


যারা সবসময় নিজের কথা চিন্তা করে, নিজের পরিবার ও সমাজের কথা চিন্তা করে না, তাদেরকেও অলক্ষ্মী বলা হয়। যে মহিলারা অন্যের ঘরে ঝগড়া লাগান ও অশান্তির সৃষ্টি করেন, শাস্ত্রে তাদেরকে অলক্ষ্মী বলা হয়েছে।


যে মেয়ে সবসময় রেগে রেগে থাকে, ঘরের মধ্যে ঝগড়া করে অশান্তির সৃষ্টি করে তাকেও অলক্ষ্মী মেয়ে বলা হয়। শাস্ত্র মতে যে ঘরে সর্বদা ঝগড়া ও অশান্তি বিরাজ করে সেখানে দেবী লক্ষ্মী অবস্থান করেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.