আড়াই বছরেই বাজিমাৎ! India Book of Records-এ নাম তুলল বাঁকুড়ার প্রিয়ম

ODD বাংলা ডেস্ক:  এখনও স্পষ্ট করে কথা বলতে শেখেনি সে। এর মধ্যেই আধো-আধো বুলিতে অনায়াসে গেয়ে ফেলল ভারতের জাতীয় সংগীত। আবার ২০ থেকে উলটোদিকে ১ পর্যন্ত গড়গড় করে বলে ফেলে সে। ভারতের সমস্ত রাজ্যের নামও ঠোঁটস্থ। মাত্র আড়াই বছর বয়সে এই অবিশ্বাস্য প্রতিভার জেরে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে (India Book Of Records) নাম তুলে ফেলল বাঁকুড়ার (Bankura) আড়াই বছরের খুদে প্রিয়ম চক্রবর্তী (Priyam Chakraborty)। 

অসাধারণ স্মৃতিশক্তির জন্যই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠেছে বাঁকুড়ার ছাতনা ব্লকের বারবাকড়ার বাসিন্দা প্রিয়মের। এই খবর ছড়িয়ে পড়তেই আনন্দের জোয়ার এলাকাজুড়ে। খুশিতে আপ্লুত প্রিয়মের বাবা-মাও।বাঁকুড়ার (Bankura) ছাতনা ব্লকের বারবাকড়ার চক্রবর্তী পাড়ার বাসিন্দা প্রতীক চক্রবর্তীর একমাত্র সন্তান প্রিয়ম। পেশায় ডিস্ট্রিবিউটরের কাজ করেন প্রতীকবাবু। তাঁর স্ত্রী সুপর্ণা চক্রবর্তী গৃহবধূ। একেবারে ছাপোষা মধ্যবিত্ত পরিবারে প্রিয়ম যেন একটুকরো চাঁদের আলো! যদিও ইন্ডিয়া বুক অফ রেকর্ডস (India Book Of Records)-এ ছেলের নাম তোলার জন্য বিশেষ কোনও উদ্যোগ নেননি চক্রবর্তী দম্পতি। বরং ছোট থেকে ছেলের স্মৃতিশক্তি তাঁদের অবাক করেছে।

প্রতীক চক্রবর্তী বলেন, "ওকে যা বলি তাই মনে রাখতে পারে, প্রথম বাইকের নম্বর প্লেট কিছু না বুঝেই পড়ে প্রিয়ম। সেটা দেখেই আশ্চর্য হয়ে যাই। তারপর লক্ষ্য করি, ওকে একবার কিছু বলে দিলে সেটা সহজেই মাথায় গেঁথে নেয়। পরে জিজ্ঞাসা করলে একেবারে সঠিক উত্তর দেয়। ও মনে রাখতে পারে সব।" এরপরই ছেলেকে ঘরে মুখে-মুখে পড়াতে শুরু করেন প্রিয়মের মা সুপর্ণা চক্রবর্তী। তবে ছেলে যে এত তাড়াতাড়ি এত কিছু আয়ত্ত করে নিতে পারবে তা তিনিও কল্পনা করতে পারেননি।

১ থেকে ১০০ সোজা ও উলটো গণনা, নামতা, রাজ্যের নাম, রাজধানীর নাম, জাতীয় সঙ্গীত একেবারে ঠোঁটস্থ আড়াই বছরের প্রিয়মের, যা দেখে অবাক হয়ে যান প্রতীকবাবু, সুপর্ণাদেবী সহ প্রতিবেশী আত্মীয়-স্বজনেরাও। তবে তখনও ইন্ডিয়া বুক অফ রেকর্ডস (India Book Of Records)-এর ছেলের নাম তোলানোর কথা কেউ ভাবেননি। হঠাৎ করেই একদিন Google-এ এনিয়ে একটি বিজ্ঞাপন চোখে পড়ে সুপর্ণাদেবীর। তারপরই তিনি সেই প্রতিযোগিতায় ছেলের নাম দেবেন বলে স্থির করেন। এরপর দিন কয়েক আগে তাঁরা জানতে পারেন, ছেলের ইন্ডিয়া বুক অফ রেকর্ডস (India Book Of Records)-এ নাম উঠেছে। এরপর সোমবার ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এর তরফে মানপত্র, পুরস্কার আসে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.