ইউরিক অ্যাসিডকে স্টোন হতে বাধা দেয় পান পাতা, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

 


ODD বাংলা ডেস্ক: একটি পাতা ব্যবহার করে ইউরিক অ্যাসিড কমাতে পারেন। এই পাতার নাম পান পান। তাহলে চলুন জানার চেষ্টা করি কিভাবে ইউরিক এসিড থাকলে পাথর হওয়ার ঝুঁকি কমায় এই পান পাতা।

 

ইউরিক অ্যাসিড এমন একটি রোগ যে এটি যদি কারও একবার হয় তবে সামনে কিছু ঝামেলা রয়েছে। অনেকেই জানেন না যে শরীরে যখন ইউরিক অ্যাসিড বেড়ে যায়, তখন পাথর হওয়ার সম্ভাবনা থাকে। যাইহোক, আপনার আতঙ্কিত হওয়ার দরকার নেই কারণ আপনি এমন গুরুতর অবস্থা হওয়ার আগে একটি পাতা ব্যবহার করে ইউরিক অ্যাসিড কমাতে পারেন। এই পাতার নাম পান পান। তাহলে চলুন জানার চেষ্টা করি কিভাবে ইউরিক এসিড থাকলে পাথর হওয়ার ঝুঁকি কমায় এই পান পাতা।


পান ইউরিক অ্যাসিড পাথর তৈরি করবে না, জেনে নিন কীভাবে

একটি প্রতিবেদনে প্রকাশিত, এক গবেষণা হয়েছে, যাতে গবেষকরা ইঁদুরের ওপর গবেষণা করেছেন। এর মাধ্যমে তিনি জানতে চেয়েছিলেন, পান ইঁদুরের ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে পারে কি না। একটি পুরুষ সাদা ইঁদুরকে পান পাতার রস দেওয়া হয়, যা তাদের ইউরিক অ্যাসিড কমিয়ে দেয়। 


পান পাতা ইউরিক অ্যাসিড কমিয়ে দেবে

গবেষণায় দেখা গেছে যে ইঁদুরদেরকে পান পাতার রস খাওয়ানো হয়েছিল, তাদের ইউরিক অ্যাসিডের মাত্রা 8.09mg/dl থেকে কমে 2.02mg/dl হয়েছে। অর্থাৎ পান পাতার রস মানুষের জন্য খুবই উপকারী।


পানা পাতার এই গুণাবলী রয়েছে

আমরা আপনাকে বলি যে একটি পানে প্রায় ৮৫-৯০ শতাংশ জল থাকে। অর্থাৎ, যার স্পষ্ট অর্থ হল এতে আর্দ্রতার পরিমাণ বেশি এবং ক্যালরির পরিমাণ কম। এই পাতায় চর্বির পরিমাণও কম এবং প্রোটিনের পরিমাণও ভালো। এছাড়াও এতে আয়োডিন, পটাশিয়াম, ভিটামিন এ, ভিটামিন বি এর মতো প্রয়োজনীয় পুষ্টি উপাদান পাওয়া যায়। গবেষণায় দেখা গেছে যে ইঁদুরদেরকে পান পাতার রস খাওয়ানো হয়েছিল, তাদের ইউরিক অ্যাসিডের মাত্রা 8.09mg/dl থেকে কমে 2.02mg/dl হয়েছে। অর্থাৎ পান পাতার রস মানুষের জন্য খুবই উপকারী।


পানা পাতার এই গুণাবলী রয়েছে

আমরা আপনাকে বলি যে একটি পানে প্রায় ৮৫-৯০ শতাংশ জল থাকে। অর্থাৎ, যার স্পষ্ট অর্থ হল এতে আর্দ্রতার পরিমাণ বেশি এবং ক্যালরির পরিমাণ কম। এই পাতায় চর্বির পরিমাণও কম এবং প্রোটিনের পরিমাণও ভালো। এছাড়াও এতে আয়োডিন, পটাশিয়াম, ভিটামিন এ, ভিটামিন বি এর মতো প্রয়োজনীয় পুষ্টি উপাদান পাওয়া যায়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.