তোমাকে ছাড়া ৩৬৫ দিন! স্বামীর প্রথম মৃত্যুবার্ষিকীতে স্মৃতিকাতর মন্দিরা

 


ODD বাংলা ডেস্ক: ৩০ জুন, ২০২১। মন্দিরা বেদীর হৃদয় শূন্য করে প্রয়াত হন স্বামী রাজ কৌশল। ‘প্যায়ার মে কভি কভি’, ‘সাদি কে লাড্ডু’-র পরিচালক রাজ মাত্র ৪৯ বছর বয়সেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হৃদ্‌যন্ত্র বিকল হয়ে পড়েছিল তাঁর। বৃহস্পতিবার, ৩০ জুন রাজের মৃত্যুর এক বছর পূর্ণ হল। তাঁর স্মৃতিতে সকাল সকাল প্রেম-বিরহে মাখা এক চিরকুটের ছবি তুলে পোস্ট করলেন অভিনেত্রী স্ত্রী, মন্দিরা।


সেই চিরকুটে লেখা, ‘৩৬৫ দিন তোমাকে ছাড়া...’ শেষে একটি লাল ভগ্ন হৃদয়ের চিহ্ন। প্রয়াত স্বামীর উদ্দেশে নিজে হাতে সেটি এঁকে এবং লিখে সাজিয়েছেন মন্দিরা। যা হৃদয় ছুঁয়ে গেল অনুরাগীদের।সম্প্রতি এক সাক্ষাৎকারে বেদী বলেছিলেন, দুই সন্তানের অভিভাবক হতে পারাই তাঁর জীবনের মূল চালিকাশক্তি। ভাল মা হতে পারলে মানুষ হিসেবেও তিনি উন্নত হতে পারবেন বলে জানিয়েছিলেন।


টেলিভিশন উপস্থাপিকার কাছে ১০ বছরের ছেলে বীর এবং পাঁচ বছরের মেয়ে তারাই এখন সব।মন্দিরার কথায়, ‘‘কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করা এবং আরও ভাল করার জন্য আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা আমার সন্তানরা। আমি যা করি, ওদের জন্য করি। ওরা আমার বেঁচে থাকার কারণ। আরও ভাল করার, আরও ভাল হওয়ার কারণ। আমার উপার্জনের কারণ। আমি ভাল অভিভাবক হতে চাই।’’


যদিও স্বামী হারিয়ে সন্তানদের বাবা এবং মা উভয়ের ভূমিকাই নিয়েছেন মন্দিরা একা। ৫০ বছর বয়সি অভিনেত্রী টেলিভিশনের অন্যতম বিশিষ্ট মুখ। ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’, এবং ‘দশ কাহানিয়াঁ’-র মতো ছবিতে অভিনয় করার পাশাপাশি ‘শান্তি’, ‘কিঁউকি সাস ভি কভি বহু থি’ এবং ‘২৪’ এর মতো জনপ্রিয় ধারাবাহিকে তাঁর উপস্থিতি ছোট পর্দায়ও প্রশংসা ও খ্যাতি এনে দিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.