এবার বড় পর্দায় অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক, শুভমুক্তি শীঘ্রই


ODD বাংলা ডেস্ক: বায়োপিক তৈরিতে বলিউডের জুরি মেলা ভার। রাজনৈতিক নেতা, শিল্পপতি, খেলোয়াড়দের জীবন ইতিমধ্যেই বড় পর্দায় ফুটে উঠেছে। আর এবার তৈরি হচ্ছে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জীবনী অবলম্বনে চলচ্চিত্র।

জানা গিয়েছে, লেখক উল্লেখ এনপির বই ‘দ্য আনটোল্ড বাজপেয়ী’ অবলম্বনে তৈরি হবে চলচ্চিত্রটি। এটি প্রযোজনা করবে অমাস ফিল্ম। প্রযোজনা সংস্থাটির কর্ণধার শিব শর্মা ও জিসান শর্মা জানিয়েছেন, ইতোমধ্যেই বইটির স্বত্ব কিনে নিয়েছেন তারা।

এ প্রসঙ্গে শিব শর্মা বলেন, ‘এই সিনেমাটি আমার জীবনের অন্যতম একটি কাজ হতে চলেছে। আমার মনে হয় বাজপেয়ী সম্পর্কে অনেক তথ্যই আমাদের কাছে অজানা। বইটি থেকে সেসব অজানা তথ্য জানতে পেরেছি। সে কারণেই সিনেমাটি বানানোর আরও বেশি তাগিদ অনুভব করেছি।’

চলচ্চিত্রটিতে তুলে ধরা হবে প্রাক্তন এই প্রধানমন্ত্রীর বাল্যকাল, শিক্ষাজীবন ও রাজনৈতিক জীবন। বইয়ের নামের সঙ্গে মিলিয়ে আপাতত সিনেমাটির নামও ‘দ্য আনটোল্ড বাজপেয়ি’ ভাবা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি সিনেমাটির চিত্রনাট্য লেখার কাজ শেষ হয়েছে। তবে পর্দায় বাজপেয়ী হয়ে কে আসছেন সে বিষয়ে এখনও কিছু জানায়নি প্রযোজনা সংস্থা। আগামী বছরের শুরুতে সিনেমার দৃশ্যধারণের কাজ শুরু হওয়ার কথা রয়েছে। সব ঠিক থাকলে ২০২৩ সালে বাজপেয়ীর জন্মদিনে ছবিটি মুক্তি পেতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.