গরমে ত্বক ও চুলের সমস্যায় জেরবার? ক্যাস্টর অয়েলেই হবে সমস্যার সমাধান

 


ODD বাংলা ডেস্ক: অস্বাস্থ্যকর জীবনযাত্রা, অনিয়ন্ত্রিত খাদ্যাভ্যাস ও মাত্রাতিরিক্ত দূষণের কারণে আজকাল বেশির ভাগ মানুষই চুল ও ত্বকের নানা সমস্যায় ভোগেন। ব্রণ-ফুসকুড়ির সমস্যা, ত্বকে দাগছোপ, খুশকি, চুল পড়ার সমস্যা কমবেশি সকলের লেগেই রয়েছে। এই গরমে আপনিও কি ত্বক ও চুলের সমস্যায় নাজেহাল হয়ে পড়েছেন? ত্বকের নানা সমস্যার সমাধানে নামী-দামি প্রসাধনী নয়, ভরসা রাখুন ক্যাস্টর অয়েলেই।


চুলের যত্নে


চুল ঝরে যাওয়া, খুশকির সমস্যা ও অকালপক্কতা— এ সব সমস্যার সমাধান দিতে পারে ক্যাস্টর অয়েল। সপ্তাহে ২-৩ বার মাথায় এই তেল মাখলেই অনেকটা উপকার হবে। স্নানের ঘণ্টা দুয়েক আগে ভাল করে মেখে নিতে হবে এই তেল। তার পরে ভাল করে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। চুলের পুষ্টিও হবে। দ্রুত খুসকির সমস্যাও কমবে।


চোখের পাতা ঘন


অনেকেরই চোখের পাতার লোমের ঘনত্ব কম থাকে। নামী-দামি প্রসাধনী ব্যবহার করেও লাভের লাভ কিছুই হয় না। এ ক্ষেত্রেও ক্যাস্টর অয়েলেই হতে পারে সমাধান। রাতে ঘুমাতে যাওয়ার আগে তুলোয় করে অল্প ক্যাস্টর অয়েল মাখিয়ে দিতে হবে পাতার গোড়ায়। সকালে জল দিয়ে ধুয়ে নিতে হবে।


ত্বকের নমনীয়তা


ত্বকের আর্দ্রতা ধরে রাখতে, তার নমনীয়তা বাড়াতে এর বিকল্প নেই। দিনে দু’বার এই তেল ব্যবহার করলে ত্বক অত্যন্ত ভাল থাকবে। এই তেল যদি নিয়মিত লাগানো যায় তা হলে এটি বয়স বাড়ার চিহ্নগুলিকেও লুকোতে সাহায্য করে। যাঁরা ব্রণর সমস্যায় ভোগেন তাঁদের ক্ষেত্রেও এই তেল কিন্তু দাওয়াই হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.