চাটেই বাজিমাত! আমেরিকার সেরা রেস্তরাঁর শিরোপা জিতল ভারতীয় খানাপিনার ঠেক ‘চায় পানি’

 


ODD বাংলা ডেস্ক: বিদেশ-বিভুঁইয়ে গেলেও ভারতীয়দের চোখ সব সময় ভারতীয় খাবারের খোঁজ করে। তাই লন্ডন হোক বা আমেরিকা, সব জায়গাতেই ভারতীয় রেস্তরাঁর সংখ্যা অগুন্তি। কেবল ভারতীয়দের মধ্যেই নয়, বিদেশিরাও কিন্তু ভারতীয় খাবার খেতে ভারী পছন্দ করেন। শুনতে অবাক লাগলেও এ বছর একটি ভারতীয় খাবারের দোকান জিতে নিল আমেরিকার সেরা রেস্তরাঁর শিরোপা। উত্তর ক্যারোলিনার অ্যাশভিল শহরে ভারতীয় খাবার বানিয়ে বেশ জনপ্রিয়তা লাভ করেছে ‘চায় পানি’ নামের এক দোকান। নামী-দামি রেঁস্তরাকে টপকে ‘চায় পানি’-ই পেল এ বছরের সেরার স্বীকৃতি।


১৩ জুন শিকোগোয় জেমস বেয়ার্ড ফাউন্ডেশন অ্যাওয়ার্ডস-এর অনুষ্ঠানে এই ঘোষণা করা হয়। গত দু’বছর অতিমারির কারণে বন্ধ ছিল এই পুরস্কার প্রদান। অতিমারির জেরে আমেরিকায় বহু রেস্তরাঁ বন্ধ হয়ে গিয়েছিল। করোনা পরিস্থিতি কিছুটা সামলাতেই ফের পুরোনো ছন্দে ফিরছে রেস্তরাঁগুলি।


এ বছরের পুরস্কার প্রাপক এবং মনোনয়নেও ছিল ভিন্নতার ছোঁয়া। এর আগে প্রধানত নিউ ইয়র্ক কিংবা শিকাগোর রেস্তরাঁই এই পুরস্কার নিয়ে যেত। কিন্তু এ বার সেই ধারা ভাঙল। জানা গিয়েছে, ‘চায় পানি’-র খাবারের মধ্যে সবচেয়ে জনপ্রিয় পদ হল বিভিন্ন ধরনের চাট। মূলত নিরামিষ খাবারই পাওয়া যায় সেই দোকানে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.