৮০ ফুট গর্তের নীচে কাটল ১০৪ ঘণ্টা! প্রিন্সের স্মৃতি উস্কে দিল ছত্তিশগড়ের রাহুল


ODD বাংলা ডেস্ক:  বছর এগারোর রাহুল সাহু ৮০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিল গত শুক্রবার। ১৫ ফুট দীর্ঘ সুড়ঙ্গ তৈরি করে ১০৪ ঘণ্টার চেষ্টায় মঙ্গলবার গভীর রাতে উদ্ধার করা হয় তাঁকে। উদ্ধারকারীরা জানিয়েছেন, কুয়োর মধ্যে একটি সাপ ছিল, ছিল একটি ব্যাঙও। এত নীচে অক্সিজেনের অভাবে যেমন কিশোরের প্রাণ সংশয়ের চরম সম্ভাবনা ছিল, তেমনই সাপের কামড়েও মৃত্যু হতে পারত তার।

আর এই পরিস্থিতিতে ঝাড়া ১০৪ ঘণ্টা রইল এই বিস্ময় বালক! জেলাশাসক জিতেন্দ্র শুক্ল খবরটি জানতে পেরেই শিউরে ওঠেন। কিন্তু কুয়োর ভিতরে যে রাহুলের সঙ্গে আর দুই ‘সঙ্গী’ রয়েছে এই খবর প্রকাশ্যে আনেননি জেলাশাসক। কারণ এতে আরও রাহুলের পরিবারের সদস্যরা আতঙ্কিত হয়ে পড়তেন। কিন্তু আশ্চর্যজনক ভাবে, ওই ছোট্ট পরিসরে থেকেও তিনটি প্রাণীর কেউই কারও ক্ষতি করেনি। এই ঘটনাকে অনেকেই ‘বিস্ময়কর’ বলে দাবি করেছেন।

প্রায় সাড়ে চার দিন আটকে থাকার পর কুয়ো থেকে উদ্ধার করা হয়েছে ১১ বছরের রাহুল সাহুকে। তার উদ্ধারে যেন হাফ ছেড়ে বেঁচেছে গোটা ছত্তীসগড়। রাহুলের উদ্ধারের পর মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল টুইট করে বলেন, ‘আমাদের ছেলে দারুণ সাহসী। ১০৪ ঘণ্টা তার সঙ্গী ছিল একটি সাপ এবং একটি ব্যাঙ। আজ গোটা ছত্তীসগঢ় খুশি।’

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.