নরেন্দ্র মোদী ডাক পাঠালেন তেলুগু সুপারস্টার চিরঞ্জীবীকে, কিন্তু কেন


ODD বাংলা ডেস্ক: তেলুগু অভিনেতা তথা মেগাস্টার চিরঞ্জীবী ৪ জুলাই অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাবরী জেলার ভীমাভারমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় অংশ নেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের কাছ থেকে একটি আমন্ত্রণ পেয়েছেন বলে খবর।ভীমাভারমের বীর 'আলুরি সীতারামা রাজু'র ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপনে প্রধানমন্ত্রী অংশ নেবেন বলে জানা গিয়েছে। সেই অনুষ্ঠানেই প্রধানমন্ত্রী আমন্ত্রণ জানিয়েছেন তাঁকে।

১৯২২-২৪ সালের ব্রিটিশ রাজের বিরুদ্ধে ‘রুম্পা উপজাতিদের বিদ্রোহে’ নেতৃত্ব দেন আলুরি সীতারামা রাজু। এস এস রাজামৌলির হিট সিনেমা ‘আরআরআর’-এ আল্লুরির বীরত্ব প্রদর্শন করেছেন। সিনেমায় বীরের চরিত্রটিতে অভিনয় করেছেন চিরঞ্জীবীর পুত্র রাম চরণ। এই চলচ্চিত্রটি বাস্তব জীবনের নায়ক আলুরি সীতারাম রাজু এবং কোমারাম ভীমের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত একটি কল্পকাহিনি। কোমারাম ভীমের চরিত্রে অভিনয় করেন জুনিয়র এনটিআর।

এরা দুজনেই প্রতিবাদী, আদিবাসীদের অধিকারের জন্য আন্দোলন করেছিলেন আবার পরাধীন ভারতে ব্রিটিশ সাম্রাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। যদিও বাস্তবে তাদের দুজনের সাক্ষাৎ হওয়ার, একসঙ্গে অধিকারের লড়াই লড়ার কোনো ঐতিহাসিক প্রমাণ নেই, তবে চলচ্চিত্রটি একটি বিশেষ কারণেও তাদের একসঙ্গে দেখা করিয়ে, ঐক্যবদ্ধভাবে লড়াই করতে দেখানো হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.