কাশ্মীরে সেনার সাফল্য! লুকনো ডেরা থেকে খুঁজে বের করে মারা হল জঙ্গিদের


ODD বাংলা ডেস্ক: ফের রক্তাক্ত উপত্যকা। মঙ্গলবার কাশ্মীরে পৃথক দুটি এনকাউন্টারে মোট ৪ জঙ্গি নিহত। এদিন কাশ্মীরের পুলওয়ামা ও সোপোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জইশ-ই-মহম্মদের ৪ জঙ্গির মৃত্যু হয়েছে। গত ৪৮ ঘণ্টারও কম সময়ে এই নিয়ে ৫ বার উপত্যকায় জঙ্গি দমন অভিযানে নামল যৌথ বাহিনী।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে জম্মু কাশ্মীর পুলিশ ও সেনার একটি দল হানা দেয় সোপোরে। উত্তর কাশ্মীরের এই এলাকাতেই জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় নিরাপত্তা বাহিনী। সেই মতো আগেভাবে অপারেশনের ছক কষা হয়। সোপোরে পৌঁছেই গোটা এলাকা ঘিরে ফেলে সেনা-পুলিশের যৌথ দলটি। এরপরেই জঙ্গিদের খোঁজে শুরু হয় তল্লাশি। এদিকে, এলাকায় যৌথবাহিনী পৌঁছে গিয়েছে টের পেতেই লুকনো ডেরা থেকে অতর্কিতে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। রাত থেকে একটানা কয়েক ঘণ্টা ধরে চলে গুলির লড়াই। শেষমেশ নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জঙ্গি নিহত হয়।

উপত্যকায় জঙ্গি দমন অভিযানে নেমে আবারও সাফল্য অর্জন করল সেনা। এই নিয়ে গত ৪৮ ঘণ্টারও কম সময়ে কাশ্মীরের বিভিন্ন প্রান্তে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে মোট ১১ জঙ্গি নিহত হয়েছে। সেনা সূত্রে জনা গিয়েছে, চলতি বছরের হিসেব ধরলে এখনও পর্যন্ত কাশ্মীরের বিভিন্ন এলাকায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে মোট ১১৮ জঙ্গি নিহত হয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.