বর চুরি! অসুস্থ পশুকে দেখতে ডেকে অপহরণ চিকিৎসককে, জোর করে দেওয়া হল বিয়ে



 ODD বাংলা ডেস্ক: অসুস্থ পশুকে দেখতে ডেকে আনা হয়েছিল পশুচিকিৎসককে। কিন্তু দিয়ে দেওয়া হল বিয়ে!


বিহারের বেগুসরাইয়ের ঘটনা। রাত বারোটা নাগাদ খবর যায় সেই তরুণ পশুচিকিৎসকের কাছে। কাছেরই এক গ্রামের তিন ব্যক্তি ডেকে নিয়ে যান তাঁকে। তার পর থেকে আর সেই পশুচিকিৎসকের খোঁজ পায়নি পরিবার। চিন্তায় পড়ে অবশেষে পুলিশে যান তাঁরা। তার পর রহস্যভেদ হয়।


‘পকড়ওয়া বিবাহ’-র চল আছে বিহার এবং ঝাড়খণ্ডের কিছু অঞ্চলে। সেখানে বিবাহযোগ্য তরুণদের অনেক সময়েই অপহরণ করে বিয়ে দিয়ে দেওয়ার রেওয়াজ রয়েছে। তাঁদের ইচ্ছার বিরুদ্ধেই সাধারণত এমনটা ঘটে। অভিযোগ, বিয়ে করতে রাজি না হলে মারধর করা হয়। কখনও বন্দুকও ঠেকানো হয় মাথায়। সাধারণত ভাল চাকরি করা বা ধনী পরিবারের অবিবাহিত তরুণদের সঙ্গেই এমন ঘটে।


ঠিক কী করা হয়েছে এই পশুচিকিৎসকের ক্ষেত্রে, তার তদন্ত করে দেখছে পুলিশ। কনের পরিবারের বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করা হয়েছে।


এ রকম ঘটনা ওই এলাকায় মাঝেমধ্যেই ঘটে থাকে। বছর তিনেক আগে এ ভাবে অপহৃত হয়েছিলেন এক ইঞ্জিনিয়ার। বোকারো স্টিল প্লান্টে কাজ করতেন তিনি। পটনার এক তরুণীর সঙ্গে জোর করে তাঁর বিয়ে দিয়ে দেওয়া হয়। ২৯ বছর বয়সি বিনোদ কুমার নামে সেই ইঞ্জিনিয়ারের বিয়ের ভিডিয়ো ভাইরাল হয়েছিল। তাতে তাঁকে বার বার বিয়ে বন্ধ করার আর্জি জানাতে দেখা গিয়েছিল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.