ভারী বর্ষণ এবং বজ্রবিদ্যুৎ প্রত্যক্ষ করতে চলেছে কলকাতাবাসী


ODD বাংলা ডেস্ক: ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করে গিয়েছে দক্ষিণবঙ্গে। তার প্রভাবও শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। হাওয়া অফিস জানাচ্ছে, চলতি সপ্তাহে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। এদিকে জারি করা হয়েথে বজ্রপাতের সতর্কতা।

আবহাওয়া দফতর জানাচ্ছে, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে গেলেও এখনও পশ্চিমের কিছু অংশ বাদ রয়ে গিয়েছে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়াতে এখনও বর্ষা সেভাবে প্রবেশ করেনি। বর্ষা প্রবেশ করলেও মৌসুমী বায়ু এখনও অত্যন্ত দুর্বল। এর ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বর্ষার প্রভাবে সেভাবে পড়ার সম্ভাবনা নেই। গোটা মরশুম জুড়েই বৃষ্টির ব্যাপকতা ও পরিমাণ দুটোই কম থাকবে। একইসঙ্গে অস্বস্তি বাড়াবে আপেক্ষিক আর্দ্রতা। তবে বৃষ্টিপাতের দরুন কমবে অস্বস্তি। তাপমাত্রার বিশেষ হেরফের হওয়ার সম্ভাবনা নেই। সামান্য কমতে পারে তাপমাত্রার পারদ।

এদিকে, উত্তরবঙ্গে এখনও অব্যাহত ভারী বর্ষণ। আগামী চার থেকে পাঁচদিন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে। ২১ জুন থেকে কিছুটা হলেও বৃষ্টি কমবে। অতিভারী বৃষ্টির জন্য প্লাবনও হতে পারে উত্তরবঙ্গে, এই আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়াবিদরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.