বর্ষা আসার আগেই দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টি! আজ কেমন থাকবে আবহাওয়া


ODD বাংলা ডেস্ক: বর্ষা প্রবেশের আগেই প্রবল ঝড়বৃষ্টি কলকাতায়। সেইসঙ্গে ধুলোর ঝড় প্রত্যক্ষ করল কলকাতাবাসী। মঙ্গলবার রাতের হাওয়া বদল বুধবারও অব্যাহত। সকাল থেকেই আকাশের মুখ ভার। শহরের একাধিক অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। তাপমাত্রারও কিছুটা পরিবর্তন হয়েছে। এই আবহাওয়ার পরিবর্তনের জেরে ১৬ জুনের বদলে ১৫ জুন অর্থাৎ বুধবার রাতেই বর্ষা আনুষ্ঠানিকভাবে প্রবেশ করতে চলেছে রাজ্যে।

হাওয়া অফিস সূত্রে খবর, বর্ষা প্রবেশ করলেও আপাতত উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু কিছুটা দুর্বল। ফলে বৃষ্টিপাত হলেও বর্ষা কিছুটা দুর্বল থাকবে দক্ষিণবঙ্গে। আগামী শনিবার থেকে ধীরে ধীরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত বাড়বে। এদিকে উত্তরবঙ্গে শিলিগুড়ি থেকে দক্ষিণদিকে নেমে মালদার কাছাকাছি প্রবেশ করেছে বর্ষা। ধীরে ধীরে মৌসুমী বায়ু অগ্রসর হচ্ছে দক্ষিণবঙ্গ এবং ঝাড়খণ্ড-ওড়িশার দিকে।

এদিন কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ। আর্দ্রতাজনিত অস্বস্তি বহাল থাকলেও জ্বালাপোড়া গরম থেকে রেহাই পেয়েছে শহরবাসী। বিকেলের দিকে আজও বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৫ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.