অবশেষে মিলবে স্বস্তি! চলতি সপ্তাহেই দক্ষিণবঙ্গে আসছে বর্ষা


ODD বাংলা ডেস্ক: গরমে নাজেহাল কলকাতাবাসী। এর মধ্যে স্বস্তির খবর, বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। আর তারপর থেকেই কমবে গরম। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। 

উত্তরবঙ্গেও বৃষ্টি বাড়বে বলেও খবর। বুধবার থেকে ভারী ও অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর জেলায়। এছাড়াও উত্তরবঙ্গের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি। 

এদিকে দক্ষিণবঙ্গেও আবহাওয়ার পরিবর্তন হবে আগামী দু দিনে। আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের জেলা এবং উত্তরবঙ্গ লাগোয়া জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতা সহ বাকি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা। বুধবার থেকে হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আপাতত তাপমাত্রা একই থাকবে। তারপর থেকে বৃষ্টির কারণে তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.