বাঁদর তাড়িয়ে মিলবে ১৭ হাজার টাকা! সংসদে কর্মখালি

ODD বাংলা ডেস্ক: দিল্লির সংসদ ভবনের চত্বর থেকে বাঁদর তাড়াতে এবার চার জনকে নিয়োগ করল সরকার। বাঁদর তাড়াতে নেওয়া হয়েছে অভিনব পরিকল্পনাও। ল্যাঙ্গুরের মতো আওয়াজ করে বাঁদরদের তাড়ানো হবে বাঁদর। আর তার জন্যই নাকি চার জনকে নিয়োগ করা হয়েছে।

গত ২২ জুন পার্লামেন্টের সিকিউরিটি সার্ভিসের জারি করা সার্কুলার থেকে জানা গেছে, বর্তমানে সংসদ চত্ত্বরে বাঁদরের উৎপাতে অতিষ্ট তাঁরা। এর কারণ হিসাবে সংসদ ভবন চত্ত্বরের অবশিষ্ট খাবার ডাস্টবিনে ফেলার জন্যই বাঁদরদের উপদ্রব বলে মনে করছে তাঁরা।তবে শুধু বাঁদর নয়, উৎপাত বেড়েছে ইঁদুরেরও। এতে বাঁদরের দ্বারা আক্রান্তের আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিকে উপদ্রব রুখতে চার জন কর্মী নিয়োগের সিদ্ধান্তের কথা সার্কুলারে জানানো হয়েছে।

বাঁদর তাড়ানো কাজে যুক্ত এক কর্মী বলেন যে ল্যাঙ্গুরের মতো আওয়াজ করলে নাকি বাঁদররা পালিয়ে যায়। আর তারজন্যই বাঁদর তাড়ানোর সময় ল্যাঙ্গুরের মতো আওয়াজ করতে হবে তাঁদের। তিনি আরও বলেন, আগে বাঁদর তাড়ানোর কাজে ল্যাঙ্গুর (Langur) রাখা হত। কিন্তু, তা নিষিদ্ধ হওয়ায়, তাঁদের চারজনকে চুক্তিভিত্তিতে নিয়োগ করা হয়েছে।

বাঁদর তাড়ানোর কাছে দুই ধরনের কর্মী নিযুক্ত করা হয়েছে। দক্ষ এবং অদক্ষ কর্মী। দক্ষ কর্মীদের মাসিক বেতন ১৭ হাজার ৯৯০ টাকা করা হয়েছে। এছাড়া অদক্ষ কর্মীরা পাবেন মাসিক ১৪ হাজার ৯০০ টাকা করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.