ফের বিশ্ব বাজারে বাড়ল তেলের দাম, কলকাতায় দর কত, জানুন


ODD বাংলা ডেস্ক:  বিশ্ব বাজারে ফের একবার মহার্ঘ হতে শুরু করেছে অপরিশোধিত তেল। লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে ক্রুড অয়েলের দাম। যে ক্রুড অয়েল মাত্র দিন পাঁচ আগেও প্রতি ব্যারেল ১০৯ ডলার বিক্রি হচ্ছিল, তার দাম এদিন এসে ঠেকেছে ১১৬ ডলারে। ফলে চিন্তা বাড়ছে ভারতের মতো তেল আমদানিকারক দেশগুলির জন্য। কারণ, বিশ্ব বাজারে তেলের দাম বাড়লে, তার প্রভাব পড়ে দেশের বাজারেও।

তবে আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়লেও, আপাতত দেশের মেট্রো শহরে জ্বালানির দামের কোনও পরিবর্তন আসেনি। মে মাসের ২১ তারিখ পেট্রল ডিজেলে শুল্ক ছাড় দিয়েছিল কেন্দ্র। তখন থেকেই জ্বালানির দাম রয়েছে একই। দেখে নেওয়া যাক, দেশের মেট্রো শহরে আজ জ্বালানির দাম কত রয়েছে। ২১ তারিখে সাড়ে ৯টাকা সস্তা হয়েছিল পেট্রল। ৭ টাকা দাম কমেছিল ডিজেলেরও। 

দেখে নেওয়া যাক দেশের কোন শহরে আজ পেট্রল-ডিজেলের দাম কত?

কলকাতা পেট্রলের দাম আকাশ ছোঁয়া। শহরে লিটার প্রতি পেট্রলের দাম রয়েছে 106.03 টাকা। ডিজেলের দাম রয়েছে 92.76 টাকা প্রতি লিটার।

দিল্লিতে আজ জ্বালানির দাম অনেকটা কম। এই শহরে পেট্রলের দাম রয়েছে লিটার প্রতি দাম রয়েছে 96.72 টাকা ও ডিজেল প্রতি লিটার বিকোচ্ছে 89.62 টাকায়।

মুম্বইয়ে পেট্রলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই শহরে পেট্রলের দাম রয়েছে 111.35 টাকা ও লিটার প্রতি ডিজেলের দাম রয়েছে 97.28 টাকা।

চেন্নাই-এ পেট্রলের দাম রয়েছে অনেকটা চড়া। এই শহরে পেট্রলের দাম প্রতি লিটারে 102.63 টাকা ও অন্যদিকে, প্রতি লিটার ডিজেলের দাম রয়েছে 94.24 টাকা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.